Weather Forecast

অস্বস্তিকর আবহাওয়া, বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

আলিপুর সূত্রে খবর, রবিবারও এই ধরনের আবহাওয়া থাকবে। রবিবার বিকেলের দিকে দক্ষিণবঙ্গের কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২১ ১২:২৮
Share:

প্রতীকী চিত্র

মার্চের মাঝামাঝি সময় থেকেই গরম বাড়তে শুরু করেছে বাংলায়। মার্চের শেষ ও এপ্রিলের শুরুতেই গরমে হাঁসফাঁস অবস্থা রাজ্যবাসীর। এই অস্বস্তিকর অবস্থা থেকে কিছুটা স্বস্তির আশা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। শনিবার বিকেল ও সন্ধ্যায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার বিকেল থেকেই দক্ষিণবঙ্গের কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই জেলাগুলি হল কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, নদিয়া ও পূর্ব মেদিনীপুর। আবহাওয়া দফতর জানিয়েছে, এই জেলাগুলিতে ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে ঝড়ের পূর্বাভাস রয়েছে।

আলিপুর সূত্রে খবর, রবিবারও এই ধরনের আবহাওয়া থাকবে। অর্থাৎ রবিবার বিকেলের দিকে দক্ষিণবঙ্গের কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশ ও সর্বনিম্ন পরিমাণ ৩৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি রাজ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন