Daily Covid Bulletin

COVID-19: রাজ্যে নিম্নমুখী করোনা  সংক্রমণ, আক্রান্ত ২৬, কোনও মৃত্যু হয়নি

হস্পতিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের কোভিড বুলেটিন জানাচ্ছে, বাংলায় মোট সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২০,১৭,৯০০। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ২৩:১৪
Share:

আরও কমল করোনা আক্রান্তের সংখ্য়া। ফাইল ছবি।

রাজ্যে ক্রমশ কমছে করোনা সংক্রমণ। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ২৬। পাশাপাশি, গত ২৪ ঘণ্টায় করোনায় কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি। বৃহস্পতিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের কোভিড বুলেটিন জানাচ্ছে, বাংলায় মোট সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২০,১৭,৯০০। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩৯ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১৯,৯৬,৪৫৫ জন।

Advertisement

এই মুহূর্তে রাজ্যে করোনা মৃত্যুর সংখ্যা ২১,২০০ এবং করোনায় মৃত্যু হার এসে দাঁড়িয়েছে ১.০৫ শতাংশে। বৃহস্পতিবার রাজ্যের দেওয়া তথ্য অনুযায়ী, নিভৃতবাসে রয়েছেন ২১৮ জন। সেফ হোমে অবশ্য কোনও করোনা রোগী নেই। হাসপাতালে ভর্তি রয়েছেন ২৭ জন করোনা আক্রান্ত। বৃহস্পতিবার মোট ৯,৫৭৮টি করোনা নমুনা পরীক্ষা হয়েছে। সব মিলিয়ে ২৪,৯৫৬,৯৯৩ নমুনা পরীক্ষা হয়েছে। বৃহস্পতিবার ৯৪,৩৭৯টি করোনা প্রতিষেধক দেওয়া হয়েছে।

তবে কলকাতা শহরে এই মুহূর্তে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও সাধারণ মানুষের একটি বড় অংশ যে ভাবে পদে পদে কোভিড-বিধি লঙ্ঘন করছেন, তাতে চিন্তায় পড়েছে কলকাতা পুরসভা। মাস্ক না পরা, শারীরিক দূরত্ব বিধি না মানা, এই প্রবণতা আবার বিপদ ডেকে আনতে পারে। মাস্ক পরায় বিষয়ে মানুষকে সচেতন করতে পুরসভা ফের প্রচারে নামার পরিকল্পনা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন