West Bengal Lockdown

অলিগলি, আবাসনেও চলবে নজরদারি

বস্তুত, রবিবার থেকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন-পর্বকে অত্যন্ত গুরুত্ব দিচ্ছে প্রশাসন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২০ ০৩:৫৩
Share:

ছবি পিটিআই।

শুধু রাজপথে নয়, শহরের অলিগলিতেও যাতে লকডাউন-বিধি কার্যকর হয়, থানাগুলিকে তা নিশ্চিত করতে বলল লালবাজার। পুলিশ সূত্রের খবর, সোমবার লালবাজার থেকে বিভিন্ন থানা ও ডেপুটি কমিশনারের অফিসে যে নির্দেশিকা গিয়েছে, তাতে অলিগলিতেও লকডাউন বলবৎ করার বিষয়টিকে প্রাধান্য দেওয়া হয়েছে। এর পাশাপাশি, শহরের বিভিন্ন বড় আবাসনের ভিতরেও যাতে নজরদারি থাকে, তা-ও দেখতে বলা হয়েছে।

Advertisement

বস্তুত, রবিবার থেকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন-পর্বকে অত্যন্ত গুরুত্ব দিচ্ছে প্রশাসন। শহরের বিভিন্ন ‘স্পর্শকাতর’ এলাকা চিহ্নিত করে সেখানে বিশেষ নজরদারি চালানো হচ্ছে। এই পরিস্থিতিতে অলিগলি ও আবাসনের ভিতরেও নজরদারি চালানো দরকার বলে মনে করছেন অনেকে। পুলিশের একাংশের বক্তব্য, রাস্তায় লোক বেশি না-থাকলেও বিভিন্ন ঘিঞ্জি গলি ও বড় আবাসনের ভিতরে জমায়েত বা আড্ডা হচ্ছিল। সেগুলিও নিষিদ্ধ করা হয়েছে। মুকুন্দপুরের একটি আবাসনের এক বাসিন্দা জানান, তাঁদের আবাসন চত্বরেও অযথা ঘোরাঘুরি করতে নিষেধ করে গিয়েছে স্থানীয় থানা।

কেউ কেউ অবশ্য প্রশ্ন তুলছেন, এই নিষেধাজ্ঞা কার্যকর করতে গিয়ে পুলিশকর্মীরা সুরক্ষিত থাকবেন তো? লালবাজারের বক্তব্য, সব কর্মীকে মাস্ক পরে এবং যথাযথ সুরক্ষা নিয়ে কাজ করতে বলা হয়েছে। কর্মীরা যাতে সেই নির্দেশ মানেন, তা পদস্থ আধিকারিকদের দেখতে বলা হয়েছে। এর পাশাপাশি নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দোকানে সামাজিক দূরত্ব বজায় রেখেই যাতে বেচাকেনা চলে, তা-ও দেখতে বলা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: বর্ষবরণের মিষ্টি-মুখেও থাবা করোনার

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন