ডাক্তারিতে ভর্তির টোপ দিয়ে টাকা নিয়ে উধাও

একটি নামী বেসরকারি মেডিক্যাল কলেজে ভর্তি করানোর আশ্বাস দিয়ে একাধিক ব্যক্তির কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতানোর অভিযোগ উঠল এক মহিলা-সহ তিন জনের বিরুদ্ধে। রবিবার রাতে সল্টলেক পূর্ব থানায় এই অভিযোগ দায়ের করার পরে পুলিশ তদন্ত শুরু করেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২১ জুলাই ২০১৪ ০২:৪২
Share:

একটি নামী বেসরকারি মেডিক্যাল কলেজে ভর্তি করানোর আশ্বাস দিয়ে একাধিক ব্যক্তির কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতানোর অভিযোগ উঠল এক মহিলা-সহ তিন জনের বিরুদ্ধে। রবিবার রাতে সল্টলেক পূর্ব থানায় এই অভিযোগ দায়ের করার পরে পুলিশ তদন্ত শুরু করেছে। অভিযুক্ত তিন জনই গা-ঢাকা দিয়েছেন। তাঁদের অফিস সিল করে দেওয়া হয়েছে।

Advertisement

পুলিশ জানায়, প্রতারণার মামলা রুজু করা হয়েছে। ওই বেসরকারি মেডিক্যাল কলেজে ছাত্র ভর্তির জন্য একটি বেসরকারি সংস্থা কয়েক মাস আগে কলকাতার বিভিন্ন সংবাদপত্রে বিজ্ঞাপন দেয়। সংস্থাটির অফিস সল্টলেকের বি-এল ব্লকে। বিজ্ঞাপন দেখে অনেকেই ওই সংস্থার সঙ্গে যোগাযোগ করেন। ভর্তির জন্য প্রচুর টাকা চাওয়া হয়। কিন্তু কয়েক লক্ষ টাকা দেওয়া সত্ত্বেও ভর্তির ব্যবস্থা করা হয়নি বলে দুই আবেদনকারী ওই থানায় অভিযোগ দায়ের করেন।

অভিযোগকারীরা থানায় জানান, বি-এল ব্লকের ওই সংস্থার তরফে এক মহিলা এবং কয়েক জন পদস্থ কর্তা তাঁদের সঙ্গে যোগাযোগ রাখতেন। সংস্থার তরফে বলা হয়েছিল, ওই মেডিক্যাল কলেজে ভর্তির পরীক্ষার আবেদনপত্র জমা দেওয়ার পরে আবেদনকারীদের পুরো টাকা দিতে হবে। সেই অনুযায়ী ফর্ম পূরণ করা হয়। কিন্তু নগদে ও চেকে টাকা মেটানোর পরেও পরীক্ষায় বসার তালিকায় তাঁদের নাম ওঠেনি। আবেদনকারীরা তখন ওই মহিলা এবং তাঁর সঙ্গীদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন। কিন্তু অভিযুক্তদের মোবাইল বন্ধ ছিল। তার পরেই আবেদনকারীরা পুলিশে জানানোর সিদ্ধান্ত নেন।

Advertisement

পুলিশের অনুমান, ভর্তির টোপ দিয়ে যে-চেক আবেদনকারীদের কাছ থেকে নেওয়া হয়েছিল, তা ভিন্ রাজ্যের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে ভাঙানো হয়েছে। যে-মেডিক্যাল কলেজে ভর্তি করানোর প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, সেই নামে ভিন্ রাজ্যে একটি নামী মেডিক্যাল কলেজ আছে। অভিযুক্তেরা নামের মিল দেখিয়ে আবেদনকারীদের প্রলুব্ধ করেছিলেন বলে পুলিশের সন্দেহ। পুলিশ অভিযুক্তদের খুঁজছে। ভিন্ রাজ্যের কলেজটির ব্যাপারেও খোঁজখবর নিচ্ছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন