তড়িঘড়ি উদ্বোধন, পরমার চাপে পার্ক সার্কাসে হাঁপাচ্ছে ট্রাফিক পুলিশ

অসমাপ্ত অবস্থায় তড়িঘড়ি পরমা উড়ালপুল চালু দেওয়ায় পুজোর আগে বিড়ম্বনা বাড়ল কলকাতা ট্রাফিক পুলিশের। শুক্রবার উদ্বোধনের পর থেকেই উড়ালপুলের একটি লেনের যানজটে স্তব্ধ হয়ে গিয়েছিল পার্ক সার্কাস সেভেন পয়েন্ট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১০ অক্টোবর ২০১৫ ১৮:২৯
Share:

ট্র্যাফিক জ্যাম পরমা উড়ালপুলে।— নিজস্ব চিত্র।

অসমাপ্ত অবস্থায় তড়িঘড়ি পরমা উড়ালপুল চালু দেওয়ায় পুজোর আগে বিড়ম্বনা বাড়ল কলকাতা ট্রাফিক পুলিশের। শুক্রবার উদ্বোধনের পর থেকেই উড়ালপুলের একটি লেনের যানজটে স্তব্ধ হয়ে গিয়েছিল পার্ক সার্কাস সেভেন পয়েন্ট। শনিবারও একই সমস্যা দেখা দেওয়ায় সকাল ১১ টা থেকে টানা দু’ঘণ্টা বাইপাস থেকে পার্কসার্কাসমুখী লেন বন্ধ রাখে ট্রাফিক পুলিশ।

Advertisement

ট্রাফিক পুলিশ সূত্রের খবর, বাইপাস থেকে পার্ক সার্কাস সেভেন পয়েন্টের লেনটি দু’ভাগে ভাগ হয়ে একটি ভাগ কংগ্রেস এগজিবিশন হয়ে এজেসি বসু উড়ালপুলের সঙ্গে যোগ করার পরিকল্পনা ছিল। কিন্তু ওই দিকের লেনটি তৈরি হয়নি। ফলে সাত মাথার মোড়ের ২০০ মিটার আগে থেকে দু’লেনের গাড়িগুলি একটি লেনে এসে নামছে। তাতেই চাপ বাড়ছে। আর সেই চাপ সামলাতেই মাঝে মাঝে কিছু সময়ের জন্য পরমা উড়ালপুলের বাইপাস বা পি সি চন্দ্র গার্ডেন থেকে পার্ক সার্কাস-মুখী লেনটি বন্ধ রাখতে হচ্ছে।

Advertisement

ট্রাফিক পুলিশের দাবি, নতুন করে সিগন্যাল ব্যবস্থা তৈরি না হওয়া পর্যন্ত ট্রাফিক পুলিশ নামিয়ে আপাতত গাড়ির দিক ঠিক করা হবে। তবে এক বার সিগন্যাল তৈরি হয়ে গেলে এই সমস্যা মিটে যাবে। কিন্তু অসমাপ্ত অবস্থায় উড়ালপুলটি চালু করে দিলে ট্রাফিকের যে এই সমস্যা হতে পারে, তা কী আগে থেকে ট্রাফিক পুলিশের জানা ছিল না?

খুলতে না খুলতেই দুর্ঘটনা

শনিবার পরমা উড়ালপুলের ডিভাইডারে ধাক্কা মেরে গুরুতর জখম হয়েছেন হেলমেটহীন দুই বাইক আরোহী। পুলিশ সূত্রে খবর, জখম দুই যুবকের নাম শেখ মেহেরাজ (২০) এবং ফৈজান আহমেদ (১৬)। এরা বেনিয়াপুকুর এলাকার বাসিন্দা। দু’জনকে সংজ্ঞাহীন অবস্থায় পার্ক সার্কাসের ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে এক জনকে মল্লিক বাজারের একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

পড়ুন: উদ্বোধনের পরদিনেই পরমা উড়ালপুলে দুর্ঘটনা, জখম ২

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন