সিসিটিভির ছবি দেখে চোর ধরলেন দোকানি

সকালে বাজার করতে বেরিয়ে এক ব্যক্তির চোখে পড়ল, বছর তিরিশের এক যুবক মোবাইলের দোকানের সামনে উঁকি মারছে। কিছুটা দূর থেকে বেশ খানিকক্ষণ ওই যুবককে পর্যবেক্ষণ করেন তিনি। আর তাঁর তীক্ষ্ণ পর্যবেক্ষণেই পর্দা ফাঁস হল আর একটি চুরির ঘটনার। শুক্রবার হাওড়ার বালি বাজার এলাকার ঘটনা।

Advertisement

শান্তনু ঘোষ

শেষ আপডেট: ০৫ জুলাই ২০১৪ ০০:৪৭
Share:

সকালে বাজার করতে বেরিয়ে এক ব্যক্তির চোখে পড়ল, বছর তিরিশের এক যুবক মোবাইলের দোকানের সামনে উঁকি মারছে। কিছুটা দূর থেকে বেশ খানিকক্ষণ ওই যুবককে পর্যবেক্ষণ করেন তিনি। আর তাঁর তীক্ষ্ণ পর্যবেক্ষণেই পর্দা ফাঁস হল আর একটি চুরির ঘটনার। শুক্রবার হাওড়ার বালি বাজার এলাকার ঘটনা। ওই ব্যক্তি জানান, কিছু দিন আগে এক যুবক তাঁর মোবাইলের দোকানে চুরি করে। সিসিটিভি ফুটেজে তা স্পষ্ট। তার পর থেকে ওই ফুটেজ মোবাইলে রেখে ছেলেটিকে খুঁজতেন তিনি। এ দিন দেখেন ভিডিও ক্লিপিংসের সঙ্গে হুবহু মিলছে ওই যুবকের চেহারা। তার পরেই ওই যুবককে ধরে তিনি মোবাইল ফেরত চান। ঘাবড়ে গিয়ে যুবক জানায়, সে কিছু করেনি। ততক্ষণে লোক জমে গিয়েছে। এর পরেই ওই ব্যক্তি লিলুয়ার বাসিন্দা মনোজ সাউ নামে ওই যুবককে পুলিশের হাতে তুলে দেন।

Advertisement

পুলিশ জানায়, বালি বাজার এলাকায় মোবাইলের দোকান অয়ন সেনগুপ্তের। বেশ কয়েক বার তাঁর দোকানে চুরি হওয়ায় সিসিটিভি লাগান অয়ন। ২৮ জুন সকালে তিনি দোকানে তাঁর মাকে বসিয়ে বাজারে যান। ফিরে দেখেন, কম্পিউটরের উপরে থাকা একটি মোবাইল নেই। পরে সিসিটিভি ফুটেজে দেখেন, এক যুবক দোকানে এসে অয়নবাবুর মায়ের সঙ্গে বিভিন্ন জিনিসের দরদাম করেন। এর পরে সুযোগ বুঝে চুরি করে পালায় সে। থানায় অভিযোগ করেন অয়নবাবু। পুলিশ জানায়, তারাও ফুটেজ দেখে খুঁজছিলেন চোরকে। জেরায় পুলিশ জেনেছে, এদের দল বিভিন্ন এলাকায় ভাগ হয়ে থাকে। এরা যে দোকানে চুরি করবে স্থির করে, সেই দোকানদারের গতিবিধির উপরে নজর রাখে। শুক্রবার কেন এসেছিল জিজ্ঞাসা করলে পুলিশকে মনোজ বলে, “চুরি করতে এসেছিলাম। কিন্তু দাদা চিনে ফেলল।” হাওড়া সিটি পুলিশের এক কর্তা বলেন, “ব্যবসায়ীরা সচেতন হয়ে সিসিটিভি বসালে তদন্তে অনেক সুবিধা হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন