Mukul Roy

সারদা-কাণ্ডে চূড়ান্ত চার্জশিট পেশের আগে মুকুলের সঙ্গে মুখোমুখি জেরার দাবি কুণালের

সিবিআইয়ের এক তদন্তকারী অফিসার জানান, তদন্তের গতিপ্রকৃতি অনুযায়ী কুণালের চিঠির আবেদনের বিষয় পর্যবেক্ষণ করা হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২০ ০৩:৫১
Share:

মুকুল রায়ের সঙ্গে মুখোমুখি জেরার দাবি তুলে সিবিআইকে চিঠি দিলেন কুণাল ঘোষ। ফাইল চিত্র।

সারদাকাণ্ডে চূড়ান্ত চার্জশিট পেশের আগে মুকুল রায়ের সঙ্গে মুখোমুখি জেরার দাবি তুলে সিবিআইকে চিঠি দিলেন কুণাল ঘোষ। সিবিআইয়ের অধিকর্তা ও যুগ্ম-অধিকর্তাকে এই চিঠি দিয়েছেন বলে তিনি দাবি করেন। শুক্রবার আলিপুর অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় আদালতে সারদা মামলা অভিযুক্তদের হাজিরার দিন ছিল। এ দিন কুণাল উপস্থিত হয়ে বলেন, ‘‘তদন্তের স্বার্থে আমি সিবিআই যা বলেছে, সহযোগিতা করেছি। রাজীব কুমার থেকে শুরু করে যাদের সঙ্গে তারা যৌথ জেরা চেয়েছে, আমি ছিলাম। কিন্তু তদন্তের স্বার্থে মুকুল রায়ের সঙ্গে মুখোমুখি জেরার সিবিআই আমার পিটিশন অনুমোদন করুক।’’ কুণাল আরও বলেন, ‘‘আমি ঘর পোড়া গরু। রাজনৈতিক মঞ্চ বদলে আইন থেকে ছাড়ের চেষ্টার গন্ধ পাচ্ছি। এটা দুর্ভাগ্যজনক। সিবিআই অফিসারদের উপর আমার আস্থা আছে।’’

Advertisement

লকডাউনের কারণে দীর্ঘদিন পরে এ দিন আলিপুর অতিরিক্ত মুখ্য বিভাগীয় বিচারকের এজলাসে সারদার মামলার অভিযুক্তদের কয়েক জন হাজিরা দিলেন। সিবিআইয়ের এক আইনজীবী বলেন, ‘‘তদন্তকারী সংস্থার শীর্ষকর্তারা ওই চিঠির বিষয়ে সিদ্ধান্ত নেবেন।’’ সিবিআইয়ের এক তদন্তকারী অফিসার জানান, তদন্তের গতিপ্রকৃতি অনুযায়ী কুণালের চিঠির আবেদনের বিষয় পর্যবেক্ষণ করা হবে।

এ দিনের হাজিরায় সারদা মামলার অধিকাংশ অভিযুক্তই গরহাজির ছিলেন। হাজিরার তালিকায় নাম ছিল পুলিশকর্তা রাজীব কুমারের। তিনিও আসেননি বলে আদালত সূত্রে জানা গিয়েছে। তিনি কী কারণে আদালতে হাজির হতে পারেননি, তা বিচারককে রাজীব লিখিত জানিয়েছেন বলে তাঁর আইনজীবীদের দাবি।

Advertisement

আরও পড়ুন: পাকাপোক্ত চেহারায় জোট চাইছেন অধীর

আরও পড়ুন: শারদোৎসবে অসতর্ক হলেই করোনা-সুনামির আশঙ্কা, চিকিৎসকরা সতর্ক করলেন মমতাকে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন