Lakshman Chandra Seth

হঠাৎ মুখ খুলে লক্ষ্মণের তোপ শুভেন্দুকে

এ বার সাংবাদিক বৈঠক করে প্রাক্তন তৃণমূল কংগ্রেস নেতা এবং বর্তমান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে তোপ দাগলেন তমলুকের প্রাক্তন সাংসদ লক্ষ্ণণ শেঠ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ০৬:১৮
Share:

তমলুকের প্রাক্তন সাংসদ লক্ষ্ণণ শেঠ এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ফাইল চিত্র।

কয়েক দিন আগে দ্বিতীয় বিয়ের কারণে তিনি খবরে এসেছিলেন। এ বার সাংবাদিক বৈঠক করে প্রাক্তন তৃণমূল কংগ্রেস নেতা এবং বর্তমান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে তোপ দাগলেন তমলুকের প্রাক্তন সাংসদ লক্ষ্ণণ শেঠ। তাঁর অভিযোগ, শুভেন্দুর আমলে হলদিয়ার পতনের শুরু। কলকাতা প্রেস ক্লাবে শুক্রবার লক্ষ্ণণ বলেন, “আমার হাত ধরে হলদিয়া পুরসভার পথ চলা শুরু। শুভেন্দু জেতার পরে, হলদিয়া উন্নয়ন পর্ষদের দায়িত্ব নেওয়ার পরে একফোঁটা উন্নয়ন করেননি। কারখানা বন্ধ করেছেন। হলদিয়া থেকে প্রচুর টাকা তুলেছেন।” তাঁর আরও আক্রমণ, “তিনি (শুভেন্দু অধিকারী) প্রতিহিংসা পরায়ণ। মিথ্যা মামলায় ফাঁসিয়ে আমার জীবন অতিষ্ঠ করার চেষ্টা করছেন।” সেই সঙ্গে তিনি নন্দীগ্রামে শুভেন্দুর জয় বাধ পথে হয়েছে কি না, তা নিয়েও সংশয় প্রকাশ করেছেন। সিপিএম থেকে বহিষ্কৃত হওয়ার পরে নানা ঘাট ঘুরে লক্ষ্ণণ এখন প্রদেশ কংগ্রেসের অন্যতম সহ-সভাপতি। হলদিয়ার উন্নয়ন বা পর্ষদ নিয়ে যে সময়ের কথা তিনি বলছেন, তা বেশ খানিকটাই অতীতের। শুভেন্দু অবশ্য লক্ষ্ণণের অভিযোগ প্রসঙ্গে মুখ খুলতে চাননি। বিরোধী দলনেতার ঘনিষ্ঠ মহল সূত্রে বলা হয়েছে, লক্ষ্মণের রাজনৈতিক ‘বিশ্বাসযোগ্যতা বা প্রাসঙ্গিকতা’ কোনওটাই এখন নেই। ব্যক্তিগত জীবনে দ্বিতীয় ইনিংস শুরুর পরে রাজনীতিতে প্রাসঙ্গিক হয়ে উঠতে এই সব কথা বলছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন