বিতর্কে থমকে লক্ষ্মণের যোগদান

কংগ্রেসের অন্দরে নানা প্রশ্ন, বিতর্কের জেরে আপাতত স্থগিত থাকল লক্ষ্মণ শেঠের কংগ্রেসে যোগদান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৯ ০০:১৩
Share:

লক্ষ্মণ শেঠ।—ফাইল চিত্র।

কংগ্রেসের অন্দরে নানা প্রশ্ন, বিতর্কের জেরে আপাতত স্থগিত থাকল লক্ষ্মণ শেঠের কংগ্রেসে যোগদান।

Advertisement

লক্ষ্মণবাবুকে নেওয়ার প্রস্তাব ঘিরে বিতর্কের বিষয়ে এআইসিসি-র পর্যবেক্ষক গৌরব গগৈ মারফত খোঁজখবর নিয়েছে কংগ্রেস সভাপতি রাহুল গাঁধীর দফতরও। সিপিএম থেকে বিজেপি হয়ে আসা প্রাক্তন সাংসদকে নিতে দলের নেতৃত্বের একাংশের যে আপত্তি রয়েছে, তা রাহুলকে জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। তিনি শুক্রবার বলেন, ‘‘লক্ষ্মণবাবুকে দলে নেওয়ার ব্যাপারে অনেক দ্বিধা রয়েছে। সেই দ্বিধা বাড়িয়ে আমার লাভ কী?’’ পূর্ব মেদিনীপুর জেলা থেকে লক্ষ্মণবাবুর কিছু অনুগামী অবশ্য এ দিনই যোগদান হবে ধরে নিয়ে তাঁদের নেতাকে নিয়ে কলকাতা রওনা হয়েছিলেন। লক্ষ্মণবাবু পরে বলেন, ‘‘আমি কলকাতা গিয়েছিলাম। তবে কাশ্মীরের পরিস্থিতি নিয়ে কংগ্রেস হাইকম্যান্ড খুবই ব্যস্ত। যোগদানের দিনও কিছু জানানো হয়নি।’’

এরই মধ্যে এ দিন বিধান ভবনে রাজ্যের সংখ্যালঘু কমিশনের প্রাক্তন চেয়ারম্যান ইনতাজ আলি শাহ কংগ্রেসে যোগ দিয়েছেন। মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তীসগঢ়ে কংগ্রেসের জয়ের পর থেকে এ রাজ্যেও বিভিন্ন দল থেকে কংগ্রেসে যোগদান চলছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন