Sujan Chakrabarty

সুজনকে শো-কজ শিশু কমিশনের, সংঘাতে সিপিএম

সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর বৈঠকে আলোচনা করে ঠিক হয়েছে, আপাতত ওই শো-কজ নোটিসের জবাব দেওয়া হবে না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৯ ১৮:৪২
Share:

সুজন চক্রবর্তী। ফাইল চিত্র।

কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির ডাকা সাধারণ ধর্মঘটের প্রথম দিন বারাসতে একটি স্কুলের গাড়ি ভাঙচুরের ঘটনায় বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তীকে শো-কজের নোটিস দিয়েছে শিশু কমিশন। কিন্তু যাদবপুরে মিছিল করতে যাওয়া স্থানীয় বিধায়ক সুজনবাবু কী ভাবে বারাসতের ঘটনার জন্য দায়ী হলেন, সেই প্রশ্ন তুলে সংঘাতের পথেই যাচ্ছে সিপিএম

Advertisement

আলিমুদ্দিন স্ট্রিটে সিপিএমের রাজ্য দফতরে সুজনবাবুর নামে কমিশনের শো-কজ নোটিস এসেছে। নোটিসে বলা হয়েছে, বারাসতে স্কুলের গাড়ি ভাঙচুরের ঘটনায় কেন তাঁকে দায়ী করা হবে না, সে ব্যাপারে বিধায়ককে ব্যাখ্যা দিতে হবে। পাঁচ দিনের মধ্যে নোটিসের জবাব না পেলে ধরে নেওয়া হবে, তিনি উত্তর দিলেন না। সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর বৈঠকে আলোচনা করে ঠিক হয়েছে, আপাতত ওই শো-কজ নোটিসের জবাব দেওয়া হবে না। দলীয় সূত্রের বক্তব্য, সাধারণ ধর্মঘটের দু’দিনই সকালে যাদবপুর থেকে গ্রেফতার করা হয়েছিল সুজনবাবুকে। বারাসতের ঘটনা যখন ঘটে, সুজনবাবু তখন গ্রেফতার হয়ে লালবাজার লক-আপে! তা ছাড়া, বারাসতে কোনও সাংগঠনিক দায়িত্বও তাঁর ছিল না। তা হলে তাঁকে ‘দায়ী’ করার প্রশ্ন আসছে কেন? জবাব না দিয়ে সিপিএম এখন দেখতে চায়, এর পরে কমিশনের পদক্ষেপ কী হয়।

এই নিয়ে প্রশ্ন করা হলে বুধবার সুজনবাবু বলেন, ‘‘শিশু কমিশনের নোটিস এসেছে। আইনজীবীদের সঙ্গে পরামর্শ করে যা করার, করব।’’

Advertisement

আরও পড়ুন: পাঁচ জনসভা হচ্ছেই, বার্তা অমিত শাহের, শীর্ষনেতারা ছুটলেন জেলায় জেলায়

আরও পড়ুন: এ বার ছাত্রদের ‘দিল্লি চলো’

(বাংলার রাজনীতি, বাংলার শিক্ষা, বাংলার অর্থনীতি, বাংলার সংস্কৃতি, বাংলার স্বাস্থ্য, বাংলার আবহাওয়া -পশ্চিমবঙ্গের সব টাটকা খবর আমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন