বৃহত্তর বামকেও ডাক যুব ফ্রন্টে

সিপিআই (এম-এল) লিবারেশনের যুব সংগঠন আরওয়াইএল-এর সঙ্গে তাঁদের ইতিমধ্যেই আলোচনা হয়েছে, তাঁরা পাশে চেয়েছেন এসইউসি-র যুব সংগঠন ডিওয়াইও-কেও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৯ ০১:২৫
Share:

প্রতীকী ছবি।

কংগ্রেসের পাশাপাশি যুব আন্দোলনে বৃহত্তর বাম ঐক্যও গড়ে তুলতে চাইছে বামফ্রন্ট। প্রদেশ যুব কংগ্রেসের সঙ্গে বামফ্রন্টের শরিক দলের ৬টি যুব সংগঠনের বৈঠক হয়েছে আগেই। রাষ্ট্রায়ত্ত সংস্থা বিলগ্নিকরণের প্রতিবাদে চিত্তরঞ্জন থেকে কলকাতা পর্যন্ত আসন্ন ‘লং মার্চ’-এর সমর্থনে আগামী ২৫ নভেম্বর মৌলালি মোড়ে গণ-কনভেনশনে বাম যুবদের আমন্ত্রণে যোগ দেবে যুব কংগ্রেস। ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্র শুক্রবার বলেন, তরুণ প্রজন্মের কর্মসংস্থান ও অন্যান্য দাবিতে আন্দোলনে বৃহত্তর বাম ঐক্যও তাঁরা চাইছেন। সিপিআই (এম-এল) লিবারেশনের যুব সংগঠন আরওয়াইএল-এর সঙ্গে তাঁদের ইতিমধ্যেই আলোচনা হয়েছে, তাঁরা পাশে চেয়েছেন এসইউসি-র যুব সংগঠন ডিওয়াইও-কেও। আর অভিন্ন কর্মসূচি তৈরি করে যুব কংগ্রেসের সঙ্গে একত্রে কনভেনশন করারও পরিকল্পনা রয়েছে সায়নদীপদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন