এসএসসি প্রার্থীদের জন্য মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপের দাবি

দু’সপ্তাহ ধরে রাস্তায় অনশন-অবস্থান চালাচ্ছেন স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) প্যানেলভুক্ত চাকরিপ্রার্থীরা। তাঁদের দাবি, চাকরিতে নিয়োগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০১৯ ০২:০১
Share:

—ফাইল চিত্র।

দু’সপ্তাহ ধরে রাস্তায় অনশন-অবস্থান চালাচ্ছেন স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) প্যানেলভুক্ত চাকরিপ্রার্থীরা। তাঁদের দাবি, চাকরিতে নিয়োগ। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের আবেদনে কাজ হয়নি। এ বার সমস্যা সমাধানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপের দাবি জানালেন বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী। অবস্থানরত চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করার আর্জি জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন তিনি।

Advertisement

এসএসসি এবং এমএসকে, এসএসকে শিক্ষকদের আন্দোলন নিয়ে কথা বলতে আগে শিক্ষামন্ত্রী পার্থবাবুর বাড়ি গিয়েছিলেন সুজনবাবু। তার পরেই পার্থবাবু প্রেস ক্লাবের কাছে ধর্নাস্থলে এসে এসএসসি চাকরিপ্রার্থীদের অবস্থান-আন্দোলন তুলে নেওয়ার আর্জি জানিয়েছিলেন। কিন্তু নির্দিষ্ট আশ্বাস পাওয়ার আগে অবস্থান প্রত্যাহারে নারাজ চাকরিপ্রার্থীরা। টানা রিলে অনশন-অবস্থান চালিয়ে অসুস্থ হয়ে পড়ছেন কেউ কেউ। দুধের শিশুকে নিয়ে অবস্থানে যোগ দিয়েছেন মা। অবস্থানে যোগ দিয়ে শারীরিক ও মানসিক বিপর্যয়ের শিকার হয়েছেন কোনও প্রার্থী, এমন খবরও আসছে। এই পরিস্থিতিতে সোমবার ফের চাকরিপ্রার্থীদের কাছে গিয়ে তাঁদের সঙ্গে কথা বলেছেন সুজনবাবু ও ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্র।

মুখ্যমন্ত্রীকে পাঠানো চিঠিতে এ দিন সুজনবাবু লিখেছেন, নিয়োগ পরীক্ষার ফল স্বচ্ছতার সঙ্গে দ্রুত প্রকাশ করা হোক। এসএসকে, এমএসকে, শিক্ষাবন্ধু, পার্শ্বশিক্ষক, অতিথি শিক্ষক-সহ প্রতি ক্ষেত্রে সমকাজে সমবেতনের নীতি মেনে ন্যূনতম মজুরি আইন কার্যকর করা হোক। সেই সঙ্গেই তাঁর দাবি, অবস্থানরত এসএসসি-র চাকরিপ্রার্থীদের দাবির দ্রুত নিষ্পত্তি করুন মুখ্যমন্ত্রী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন