West Bengal Lockdown

কিছু ক্ষেত্রে ছাড়-সহ কার্যত লকডাউন শুরু হয়ে গেল রাজ্যে, চলবে আগামী ১৫ দিন

জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত দফতরগুলি ছাড়া সমস্ত সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকছে এই ১৫ দিন। বন্ধ থাকছে শিক্ষা প্রতিষ্ঠানগুলিও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২১ ০৬:০০
Share:

—ফাইল চিত্র।

রাজ্য জুড়ে কার্যত লকডাউন শুরু হয়ে গেল। রবিবার সকাল ৬টা থেকে আগামী ১৫ দিন অর্থাৎ ৩০ মে পর্যন্ত। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের জন্যই ফের এমন কড়া বিধি-নিষেধ জারি করেছে নবান্ন। শনিবার রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠক করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

Advertisement

আগামী ১৫ দিন কেবল জরুরি পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে। মুখ্যসচিব জানিয়েছেন, জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত দফতরগুলি ছাড়া সমস্ত সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকছে এই ১৫ দিন। বন্ধ থাকছে শিক্ষা প্রতিষ্ঠানগুলিও। এটিএম পরিষেবা স্বাভাবিক থাকলে ব্যাঙ্ক সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত খোলা থাকবে। মুদিখানা এবং বাজার খোলা থাকবে শুধুমাত্র সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত। আগেই লোকাল ট্রেন পরিষেবা বন্ধ হয়ে গিয়েছিল। এ বার তার সঙ্গে গণপরিবহনের অন্যান্য মাধ্যমগুলিও (বাস, মেট্রো, ফেরি পরিষেবা) সম্পূর্ণ বন্ধ হয়ে গেল। তবে জরুরি প্রয়োজনে রাস্তায় কিছু ট্যাক্সি এবং অটো চলাচলে ছাড় রয়েছে।

পাশাপাশি রাত ৯টার পর জরুরি প্রয়োজন ছাড়া কেউ রাস্তায় বার হতেও পারবেন না ভোর ৫টা পর্যন্ত। এই সময়ের মধ্যে যদি কোনও ব্যক্তি রাস্তায় বার হন তা হলে পুলিশ তাঁকে আটক করতে পারে। এমনকি তাঁর বিরুদ্ধে মহামারি আইন অনুযায়ী ব্যবস্থাও নিতে পারে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন