BJP

কংগ্রেস-তৃণমূলের ২ বিধায়ক-সহ আরও কিছু কাউন্সিলর বিজেপিতে?

নোয়াপাড়া বিধানসভা কেন্দ্রে ২০১৬ সালে জিতেছিলেন কংগ্রেসের মধুসূদন ঘোষ। তাঁর প্রয়াণে আসনটি খালি হয়। ওই কেন্দ্রের প্রাক্তন তৃণমূল বিধায়ক মঞ্জু বসু উপনির্বাচনে টিকিট পাবেন বলে জল্পনা তৈরি হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০১৯ ১৭:০৭
Share:

ফের বিজেপিতে যোগ দিতে চলেছেন কংগ্রেস ও তৃণমূল বিধায়ক? জল্পনা তীব্র। — ফাইল চিত্র।

সকালেই যোগ দিয়েছেন অর্জুন সিংহ। বিকেলে কি আরও ২ বিধায়ক? কংগ্রেসের ১ এবং তৃণমূলের আরও এক বিধায়ক আজ অর্থাৎ বৃহস্পতিবারই বিজেপিতে যোগ দিতে পারেন বলে শোনা যাচ্ছে। দুই বিধায়কই দিল্লিতে পৌঁছেছেন বলে বিজেপি সূত্রের খবর। তবে বিজেপি নেতৃত্ব এখনও আনুষ্ঠানিক ভাবে বিষয়টি নিয়ে মুখ খোলেননি। পাশাপাশি কংগ্রেস বিধায়ক নেপাল মাহাতোর দলবদল নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। যদিও প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এই দলবদলের জল্পনা উড়িয়ে দিয়েছেন তিনি।

Advertisement

কংগ্রেসের যে বিধায়ককে নিয়ে জল্পনা শুরু হয়েছে, তিনি সুদীপ মুখোপাধ্যায়। পুরুলিয়া সদরের কংগ্রেস বিধায়ক সুদীপ মুখোপাধ্যায় বিজেপি যোগ দিতে পারেন বলে শোনা যাচ্ছে। তিনি ইতিমধ্যেই দিল্লি পৌঁছেছেন এবং বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে তাঁদের বেশ কয়েক দফা বৈঠক হয়ে গিয়েছে বলে খবর। সুদীপ মুখোপাধ্যায় ফোনে বলেছেন, ‘‘বৈঠকে আছি। বৈঠক শেষে কথা বলব।’’

আর যে তৃণমূল বিধায়ক আজ বিজেপিতে যেতে পারেন বলে শোনা যাচ্ছে, তিনি সুনীল সিংহ। উত্তর ২৪ পরগনার নোয়াপাড়ার বিধায়ক সুনীল। ওই জেলারই ভাটপাড়া কেন্দ্রের বিধায়ক তথা গোটা ব্যারাকপুর শিল্পাঞ্চলের প্রভাবশালী নেতা অর্জুন সিংহের একনিষ্ঠ অনুগামী হিসেবে পরিচিত তিনি। বুধবার রাতেই দিল্লি পৌঁছেছিলেন অর্জুন। বৃহস্পতিবার সকালে যোগ দিয়েছেন বিজেপি-তে। তাই এ বার তাঁর অনুগামী সুনীলও যে যোগ দিতে পারেন বিজেপিতে, সে জল্পনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

আরও পড়ুন: পুলওয়ামা নিয়ে মমতার মন্তব্যের পরই দল ছাড়ার সিদ্ধান্ত, বিজেপিতে যোগ দিয়ে বললেন অর্জুন

নোয়াপাড়া বিধানসভা কেন্দ্রে ২০১৬ সালে জিতেছিলেন কংগ্রেসের মধুসূদন ঘোষ। তাঁর প্রয়াণে আসনটি খালি হয়। ওই কেন্দ্রের প্রাক্তন তৃণমূল বিধায়ক মঞ্জু বসু উপনির্বাচনে টিকিট পাবেন বলে জল্পনা তৈরি হয়। কিন্তু মূলত অর্জুনের জেদেই মঞ্জুকে টিকিট না দিয়ে সুনীল সিংহকে টিকিট দিতে বাধ্য হয় তৃণমূল। উপনির্বাচনে আসনটি কংগ্রেসের কাছ থেকে পুনরুদ্ধারও করে তৃণমূল। কিন্তু অর্জুন বিজেপিতে যাওয়ার পরেই নোয়াপাড়া ফের তৃণমূলের হাতছাড়া হওয়ার জল্পনা ছড়াতে শুরু করেছে।

আরও পড়ুন: বিজেপিতে যোগ দিলেন অর্জুন সিংহ, তৃণমূল বলল গুরুত্বহীন ঘটনা

শুধু বিধায়ক সুনীল সিংহ নন, বেশ কিছু কাউন্সিলরও অর্জুনের পথে হেঁটে বিজেপিতে যোগ দিচ্ছেন বলে অর্জুন ঘনিষ্ঠদের দাবি। নৈহাটি, কাঁচরাপাড়া, ভাটপাড়া, গারুলিয়া, উত্তর ব্যারাকপুর, ব্যারাকপুর, টিটাগড়, খড়দহ-সহ বিভিন্ন পুরসভার একাধিক কাউন্সিলরের নাম সেই তালিকায় রয়েছে বলেও বিজেপি সূত্রে জানা যাচ্ছে।

(মালদহ, দুই দিনাজপুর, কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং সহউত্তরবঙ্গের খবর, পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা খবরপড়ুন আমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন