West Bengal News

রাজনীতির লড়াইয়ে ফের পুরনো ভূমিকায়, বিজেপির জন্য ‘থিম সং’ রেকর্ডিং বাবুলের

রেকর্ডিং ছিল রবিবার মুম্বইয়ে। সেই থিম সং  রেকর্ডিংয়ের ভিডিয়োর কিছু অংশে দেখা যাচ্ছে, গোটা বিষয়টাই চলছে বাবুলের নেতৃত্বে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০১৯ ১২:৫৯
Share:

মুম্বইয়ে বিজেপির প্রচার গান রেকর্ডিং বাবুল সুপ্রিয়র। —ভিডিয়ো থেকে নেওয়া ছবি

শিল্পী থেকে রাজনীতিক হয়ে উঠেছিলেন বছর পাঁচেক আগেই। মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রির অত্যন্ত পরিচিত বাঙালি মুখ আসানসোল থেকে জিতে স্বচ্ছন্দে বিচরণ করছিলেন দিল্লির দরবারে। গত লোকসভা নির্বাচনের পর এ বারও তিনি আসানসোল থেকে বিজেপির প্রার্থী হতে পারেন। জনতার রায় নিয়েই নতুন করে দিল্লি যাওয়ার জন্য পুরোদস্তুর ভোটের প্রচার শুরুর আগে মু্ম্বইয়ে গিয়ে সেই বাবুল সুপ্রিয় রেকর্ড করে এলেন রাজ্য বিজেপির প্রচারের ‘থিম সং’। রেকর্ডিং, সম্পাদনা, মিক্সিং-এর ভিডিয়ো দেখাল, বেশ কয়েক বছর মন্ত্রিত্ব সামলানোর পরেও নিজের পুরনো ভূমিকায় এখনও সমান স্বচ্ছন্দ বাবুল।

Advertisement

রেকর্ডিং ছিল রবিবার মুম্বইয়ে। সেই থিম সং রেকর্ডিংয়ের ভিডিয়োর কিছু অংশে দেখা যাচ্ছে, গোটা বিষয়টাই চলছে বাবুলের নেতৃত্বে। থিম সং রেকর্ডিং করার পর নিজে দাঁড়িয়ে থেকে সম্পাদনা এবং মিক্সিংয়ের পরামর্শ দিচ্ছেন। সব শেষে যে থিম সং তৈরি হল তার মূল স্লোগান— ‘এই তৃণমূল আর না, আর না’। পুরো থিম সং টির সুর দিয়েছেন বাবুল নিজে এবং রেকর্ডিং-সহ যাবতীয় ব্যবস্থাপনাও করেছেন তিনিই। বাবুল এ দিন বলেন, ‘‘থিম সংটা লিখেছি আমি এবং দলের সাধারণ এক কর্মী অমিত চক্রবর্তী। পুরুলিয়ায় একটি মিছিলে স্লোগান দিতে দিতে যাচ্ছিলেন অমিত। সেটা দেখে আমার ভাল লাগে। ওকে আসানসোলে ডেকে পাঠাই। তার পর দু’জনে বসেই থিম সংটা লিখেছি।’’ রাজ্য বিজেপি সূত্রে খবর, এ রাজ্যে দু’-তিন দিনের মধ্যেই পাড়ায় পাড়ায় দলের প্রচারে বাজতে শুরু করবে এই থিম সং ।

লোকসভা ভোটের জন্য বিজেপি এখনও প্রার্থী তালিকা ঘোষণা করেনি। তবে বাবুল সুপ্রিয় যে ফের আসানসোলেই টিকিট পাচ্ছেন, সেটা প্রায় নিশ্চিত। তাই নিজের মতো করে জনসংযোগের কাজ করছিলেন বাবুল। কিন্তু পুরোদমে প্রচার নামার আগে আঁটঘাট বেধে নিলেন আসানসোলের বিদায়ী সাংসদ। আর সেই রেকর্ডিং দেখে অনেকেই মনে করছেন, যে পরিচয়ে সুপ্রিয় বড়াল হয়ে উঠেছিলেন বাবুল সুপ্রিয়, সেই সঙ্গীত জগতে এখনও যে তাঁর সমান ও স্বচ্ছন্দ বিচরণ, এই রেকর্ডিংয়ের ভিডিয়োতে তা স্পষ্ট।

Advertisement

আরও পড়ুন: লোকসভা ভোটের সব খবর পড়তে ক্লিক করুন

আরও পড়ুন: ‘মর্যাদা’ আগে, বামেদের দিক থেকে হাত সরাল কংগ্রেস

আরও পডু়ন: জটিল হচ্ছে গোয়ার রাজনৈতিক পরিস্থিতি, আসরে নিতিন গডকড়ী, রাতভর বৈঠক শরিক দলগুলোর সঙ্গে

২০১৪ সালে আসানসোলে বিজেপির প্রার্থী হন বাবুল সুপ্রিয়। তাঁর প্রতিপক্ষ ছিলেন তৃণমূলের হেভিওয়েট প্রার্থী দোলা সেন। কিন্তু বিপুল মোদী হাওয়ায় আর বাবুলের নিজস্ব ক্যারিশমায় প্রথম বার ভোটে দাঁড়িয়েই সাংসদ হয়েছিলেন। পেয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রিত্বও। এ বার আসানসোলে তৃণমূলের প্রার্থী হয়েছেন তৃণমূলের তারকা প্রার্থী তথা বাঁকুড়ার বিদায়ী সাংসদ মুনমুন সেন।

(বাংলার রাজনীতি, বাংলার শিক্ষা, বাংলার অর্থনীতি, বাংলার সংস্কৃতি, বাংলার স্বাস্থ্য, বাংলার আবহাওয়া -পশ্চিমবঙ্গের সব টাটকা খবর আমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন