তৃণমূলের স্বীকৃতি বাতিলের দাবি

দুই বাংলাদেশি অভিনেতাকে এ রাজ্যে লোকসভা নির্বাচনের প্রচারে নিয়ে আসার অভিযোগে তৃণমূলের স্বীকৃতি বাতিলের দাবি তুলল বিজেপি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

শেষ আপডেট: ২২ এপ্রিল ২০১৯ ০৪:৫৯
Share:

দুই বাংলাদেশি অভিনেতাকে এ রাজ্যে লোকসভা নির্বাচনের প্রচারে নিয়ে আসার অভিযোগে তৃণমূলের স্বীকৃতি বাতিলের দাবি তুলল বিজেপি। ওই দাবি জানিয়ে মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব এবং কেন্দ্রীয় মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরাকে চিঠিও দিয়েছে তারা। রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কানাইয়ালাল অগ্রবালের সমর্থনে প্রচারের অভিযোগে অতি সম্প্রতি বাংলাদেশি অভিনেতা ফিরদৌস আহমেদকে ভারত ছাড়ার নোটিস দেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। অভিযোগ উঠেছে, আরও এক বাংলাদেশি অভিনেতা গাজী নূর দমদম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সৌগত রায়ের সমর্থনে প্রচারে এসেছিলেন। বিজেপি-র কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিংহের বক্তব্য, ‘‘কোনও বিদেশি আমাদের দেশের সরকার গঠন বা ভোটে ভূমিকা নিতে পারেন না। এটা সংবিধান বিরোধী। এই কাজ করার জন্য তৃণমূলের স্বীকৃতি বাতিল হওয়া উচিত।’’ তৃণমূল নেতা ফিরহাদ হাকিম অবশ্য বলেন, ‘‘বিজেপি-র পায়ের তলা থেকে মাটি সরে যাচ্ছে বলে তারা এই সব আবোল-তাবোল দাবি তুলে ভেসে থাকার চেষ্টা করছে। এক জন অভিনেতা বন্ধুদের সঙ্গে রায়গঞ্জে প্রচারে গিয়ে পড়েছিলেন। আর এক জন তো যানইনি। ফলে এই সব বলে বিজেপি-র কোনও লাভ হবে না।’’

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন