Cooch Behar

উনি তো তুঘলকের ঠাকুরদা, হিটলারের জ্যাঠামশাই: মাথাভাঙায় মোদীকে তোপ মমতার

মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় সমস্ত কোচবিহারবাসীকে সকাল সকাল তাঁর দলীয় প্রতীকে ভোট দেওয়ার অনুরোধ জানান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৯ ১৬:৪৯
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

দিনহাটার পর দিন মাথাভাঙায় নির্বাচনী প্রচারে গিয়ে ফের মোদী সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আক্রমণ করলেন নরেন্দ্র মোদীকেও। তাঁকে ‘হিটলারের জ্যাঠামশাই’ এবং ‘বিন তুঘলকের ঠাকুরদা’ বলে কটাক্ষ করলেন মমতা।

Advertisement

বুধবার মোদীর সভা ছিল শিলিগুড়িতে। দিনহাটায় ছিল মমতার সভা। এর পর বৃহস্পতিবার কোচবিহারের মাথাভাঙায় আরও একটি জনসভা করেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি জিএসটি, নোটবন্দি, এনআরসি, সিবিআই, আয়কর কর্তাদের তল্লাশি অভিযান-সহ বিভিন্ন বিষয় নিয়ে মোদীর বিরুদ্ধে তোপ দাগেন।

মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় সমস্ত কোচবিহারবাসীকে সকাল সকাল তাঁর দলীয় প্রতীকে ভোট দেওয়ার অনুরোধ জানান। রাজ্যবাসীর জন্য এবং বিশেষ করে কোচবিহারের জন্য এত দিন তাঁর সরকার কী কাজ করেছে তার একটা লম্বা তালিকা তুলে ধরেন মমতা।

Advertisement

আরও পড়ুন: রেকর্ড দশ গুণ লাফ! নোটবন্দির বছরে রিটার্ন জমা দেননি ৮৮ লক্ষ আয়করদাতা

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

মমতার কটাক্ষ, মোদী টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা চালাচ্ছেন। জনগণের উন্নয়নের জন্য কিছু করেনি, বরং জনগণকে বোকা বানিয়ে ধোঁকা দিচ্ছে মোদী সরকার। নোটবন্দির আগে মোদী সবার অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা নিয়ে মমতার কটাক্ষ, ‘‘কেন্দ্রে বিজেপি সরকার থাকলে অ্যাকাউন্ট থেকে নিজের টাকাই তোলা যাবে না। ৫ বছর আগে যে মোদী নিজেকে চা-ওয়ালা বলে দাবি করেছিলেন, এখন সে চা-ও নেই, চিনিও নেই।’’ প্রধানমন্ত্রী হিসাবে নরেন্দ্র মোদীর সক্ষমতা নিয়েও প্রশ্ন তোলেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন