West Bengal news

বাংলাদেশ সীমান্তের কাছে পথ হারাল মমতার হেলিকপ্টার

বাংলাদেশ সীমান্তের কাছে পথ হারাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টার। পথ ভুল করে শিলিগুড়ি থেকে চোপড়া যাওয়ার বদলে বিহারে ঢুকে পড়ে হেলিকপ্টার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০১৯ ২১:০৪
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র

শিলিগুড়ি থেকে চোপড়া যাওয়ার পথে বাংলাদেশ সীমান্তের কাছে পথ হারাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টার। ফলে ২২ মিনিটের পথ যেতে লাগল ৫৫ মিনিট। এই ঘটনায় দুশ্চিন্তায় পড়েন তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা অফিসাররা।

Advertisement

লোকসভা ভোটের প্রচারে চোপড়ায় সভা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। দুপুর ১টা ৫ মিনিট নাগাদ শিলিগুড়ি হেলিপ্যাড থেকে ওড়ে মমতার কপ্টার। নির্দিষ্ট সময় মেনে ১টা ২৭ মিনিট নাগাদ উত্তর দিনাজপুরের চোপড়ায় পৌঁছে যাওয়ার কথা ছিল। কিন্তু সময় পেরিয়ে গেলেও গন্তব্যে না পৌঁছনোয় মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা অফিসারদের উদ্বেগ বাড়তে থাকে।

সূত্রের খবর, পথ ভুল করে শিলিগুড়ি থেকে চোপড়া যাওয়ার বদলে বিহারে ঢুকে পড়ে হেলিকপ্টার। বিভিন্ন এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করে জানা যায় কপ্টারটির অবস্থান। অবশেষে রঙিন স্মোক গান চালানো হয় চোপড়া থেকে। তা দেখে ৫৫ মিনিট পর দুপুর ২টো নাগাদ নির্দিষ্ট গন্তব্যে পৌঁছতে সক্ষম হন কপ্টারের চালক।

Advertisement

বছর দুয়েক আগে উত্তর দিনাজপুরে মমতার এক সভায় নিরাপত্তা বেষ্টনি ভেঙে মঞ্চে পৌঁছে যায় দুই বোন রবিনা ও আমিরা খাতুন। তখন বক্তৃতা করছিলেন মুখ্যমন্ত্রী। তারপর এই হেলিকপ্টার কাণ্ড। জেড প্লাস নিরাপত্তা পান মমতা বন্দ্যোপাধ্য়ায়। অথচ বার বার তাঁর নিরাপত্তায় এই গাফিলতি চিন্তায় ফেলেছে দায়িত্বে থাকা আধিকারিকদের। কোনও আধিকারিক বিষয়টি নিয়ে মুখ খোলেননি। কিন্তু ভুল করে বাংলাদেশে ঢুকে পড়লে কী হত তাই নিয়ে উদ্বেগে সবাই।

আরও পড়ুন : নিশানায় মোদীই, রাজ্যে এসে মমতাকে বিঁধলেও সুর নরম রাহুলের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন