Lok Sabha Election 2019

রায়গঞ্জ কেন্দ্রে তিনটি বুথে পুনর্নির্বাচন আগামী সোমবার

আগামী ২৯ এপ্রিল, সোমবার চতুর্থ দফার নির্বাচনের সঙ্গেই ওই বুথগুলিতে হবে ভোট হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৯ ১৭:৩৭
Share:

রাজ্যে ভোটের নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনী। ছবি: এএফপি।

রাজ্যে দ্বিতীয় দফার ভোটে রায়গঞ্জ কেন্দ্রের বিভিন্ন জায়গায় হিংসার অভিযোগ উঠেছিল। ভাঙচুর করা হয় সিপিএম প্রার্থী মহম্মদ সেলিমের গাড়িও। কংগ্রেস কর্মীরাও কমবেশি আহত হন। ভোট মিটতেই বিরোধীরা এই কেন্দ্রের কয়েকশো বুথে পুনরায় ভোটের দাবি জানান। বিরোধীদের সেই দাবি মানা না হলেও, রায়গঞ্জের তিনটি বুথে পুনর্নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করল নির্বাচন কমিশন।

Advertisement

আগামী ২৯ এপ্রিল, সোমবার চতুর্থ দফার নির্বাচনের সঙ্গেই ওই বুথগুলিতে হবে ভোট হবে। কমিশন সূত্রে খবর, রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের ইসলামপুরের ঢোলো গাছা (১৯ নম্বর বুথ), পাতাগোড়া বালিকা বিদ্যালয় (৩৭ নম্বর বুথ) এবং গোয়ালপোখরের ১৯১ নম্বর বুথে ফের ভোটগ্রহণ হবে।

স্ক্রুটিনি হওয়ার পর এই তিনটি বুথে পুনর্নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। এই বুথগুলির বিষয়ে জেলা নির্বাচনী আধিকারিক প্রথমে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে রিপোর্ট পাঠান। তা খতিয়ে দেখার পর, দিল্লিতে নির্বাচন সদনে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য পাঠানো হয়। তার পরেই এ দিন কমিশন ওই বুথগুলিতে পুনরায় ভোটের বিষয়ে কথা ঘোষণা করল। ওই দিন সকাল সাতটা থেকে সন্ধ্যা ছ’টা পর্যন্ত ভোটগ্রহণ পর্ব চলবে।

Advertisement

আরও পড়ুন: ডায়মন্ড হারবারে বামেদের মিছিলে হামলা, অভিযুক্ত তৃণমূল, অশান্তি বীরভূমেও

আরও পড়ুন: ভোটে জিততে বিজেপি এখানে টাকা বিলোচ্ছে: মমতা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন