ফণীর জন্য শাসক-বিরোধী প্রচার স্থগিত

ডায়মন্ড হারবারের তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এ দিন কুলতলিতে নির্ধারিত সভা বাতিল হয়েছে। ডায়মন্ডহারবারে রোড শো-ও আর করেননি তিনি। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৪ মে ২০১৯ ০৪:৫০
Share:

পূর্ব ঘোষণামতো সব সভা বাতিল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

পূর্ব ঘোষণামতো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ, শনিবার পর্যন্ত তাঁর সব সভা বাতিল করলেও বিভিন্ন দলের প্রার্থীরা নিজের মতো করেই প্রচারে নিজেদের ব্যস্ত রাখলেন।

Advertisement

সোমবার যে সাতটি কেন্দ্রে ভোট, সেই কেন্দ্রগুলির প্রচার শেষ হচ্ছে আজ বিকেলে। তাই শেষ প্রহরে ফণী-আতঙ্কেও শুক্রবার ওই কেন্দ্রগুলির প্রার্থীরা কেউই ঘরে বসে থাকলেন না। এ দিন সন্ধ্যা পর্যন্ত দক্ষিণবঙ্গের যে সব জেলায় আবহাওয়া তুলনায় অনুকূল ছিল, সেখানে প্রার্থী ও স্থানীয় নেতারা প্রচার করেছেন।

পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে এই দু’দিনে মুখ্যমন্ত্রীর পাঁচটি সভা হওয়ার কথা ছিল। কিন্তু সব ক’টিই বাতিল করার কথা জানিয়ে তিনি বলেন, ‘‘সময় করে এই জায়গাগুলিতে আবার সভা করার চেষ্টা করব। কিন্তু শেষ পর্যন্ত করতে না পারলে দুর্যোগের জন্য মানুষের কাছে ক্ষমা চেয়ে নেব।’’ ডায়মন্ড হারবারের তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এ দিন কুলতলিতে নির্ধারিত সভা বাতিল হয়েছে। ডায়মন্ডহারবারে রোড শো-ও আর করেননি তিনি।

Advertisement

নির্বাচনী কর্মসূচি বাতিল করে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম দুর্যোগ মোকাবিলায় সারারাত পুরভবনে ছিলেন। তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ও এ দিন কল্যাণীর রোড শো বাতিল করেছেন। আগামী কাল ঝাড়গ্রামে তাঁর একটি সভা করার কথা ছিল। সেটিও বাতিল হয়েছে। ফণীর জন্য সকলকে সতর্ক থাকার কথা আবেদন জানিয়েছেন সিপিএমের রাজ্য সূর্যকান্ত মিশ্র। তিনিও দুর্যোগের খবর পেলে দলীয় কর্মীদের প্রয়োজনীয় পদক্ষেপ করতে বলেছেন।

৬ তারিখে ভোট হবে শ্রীরামপুরে। তাই শেষলগ্নের প্রচারে দুর্যোগের আশঙ্কার মধ্যেই তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায় অবশ্য এ দিন সন্ধ্যায় দুই অভিনেত্রী কৌশাণী ও নয়নাকে নিয়ে রোড শো করেন। কলকাতার দু’টি কেন্দ্র, দুই ২৪ পরগনা, হাওড়া এবং হুগলিতে কোথাও মিছিল, কোথাও রোড শো, কোথাও বা সভা করেছেন অন্যরাও। দমদমের বিজেপি প্রার্থী শমীক ভট্টাচার্য পদযাত্রা ও সভা করেছেন। এ দিন রাজনৈতিক সভাগুলিতে স্বভাবতই লোক ছিল অনেকটাই কম। বৃষ্টিতেই ঘরে ঘরে প্রচার করেছেন হুগলির বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়।

ব্যারাকপুরে তৃণমূলের দীনেশ ত্রিবেদী পায়ে হেঁটে প্রচার করেন। সিপিএমের গার্গী চট্টোপাধ্যায়ও পদযাত্রা করেন। দলীয় কর্মীদের নিয়ে বৈঠক করেন বিজেপি প্রার্থী অর্জুন সিংহ। বনগাঁয় বিজেপির প্রার্থী শান্তনু ঠাকুর গোবরডাঙা, গাইঘাটায় রোড শো করেন। বৃষ্টি থামলে বনগাঁর সিপিএম প্রার্থী অলোকেশ দাস গয়েশপুরে পায়ে হেঁটে প্রচার করেন।

শনিবার ঘাটাল, শ্রীরামপুর ও ব্যারাকপুরে হেমা মালিনীর কর্মসূচি বাতিল। আগামী ৬ তারিখে বিজেপি সভাপতি অমিত শাহের ঘাটাল, মেদিনীপুর ও বিষ্ণুপুরে যে তিনটি সভা করার কথা ছিল সেগুলি পিছিয়ে ৭ তারিখ করার সিদ্ধান্ত হয়েছে। হাওড়া ও উলুবেড়িয়ায় সব দলই নিজেদের কর্মসূচি বদল করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন