Lok Sabha Election 2019

বাংলায় প্রচারে বাধা, অভিযোগ বিপ্লবের

গত দু’দিনে এ রাজ্যে ৮টি সভা করেছেন বিপ্লব। তবে গত শুক্রবার বাঁকুড়ার বিষ্ণুপুরে বিপ্লবকে সভা করার অনুমতি দেয়নি রাজ্য প্রশাসন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আগরতলা ও কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০১৯ ০১:০৫
Share:

—ফাইল চিত্র।

বাংলায় নির্বাচনী প্রচারে বাধা পেয়েছেন বলে অভিযোগ করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। এ রাজ্যের শাসক দল তৃণমূল এবং সংশ্লিষ্ট জেলা প্রশাসন অবশ্য ত্রিপুরার মুখ্যমন্ত্রীর সভায় ‘বাধা’ দেওয়ার অভিযোগ অস্বীকার করেছে।

Advertisement

গত দু’দিনে এ রাজ্যে ৮টি সভা করেছেন বিপ্লব। তবে গত শুক্রবার বাঁকুড়ার বিষ্ণুপুরে বিপ্লবকে সভা করার অনুমতি দেয়নি রাজ্য প্রশাসন। সেই প্রসঙ্গ টেনে আগরতলায় ফিরে রবিবার তিনি বলেন, ‘‘এক জন মুখ্যমন্ত্রী অন্য এক মুখ্যমন্ত্রীকে নির্বাচনী সভা করার অনুমতি দেন না। তিনি অন্য দলের কার্যকর্তাদের সঙ্গে কী ব্যবহার করবেন, তা সহজেই অনুমেয়।’’ বিপ্লবের এই অভিযোগের জবাবে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, ‘‘চামচিকেও পাখি! আর বিপ্লব দেবও মুখ্যমন্ত্রী! বাংলায় গণতন্ত্র আছে বলেই বাইরে থেকে যে খুশি এসে নেচে যাচ্ছে, যা খুশি বলে যাচ্ছে। কাউকে প্রচারে বাধা দেওয়া হয়নি। নিজেদের প্রচারের জন্য বাধা দেওয়ার গল্প ফাঁদলে কিছু করার নেই।’’

বিষ্ণুপুরে সভায় অনুমতি না দেওয়ায় যে অভিযোগ উঠেছে, এ দিন তা খারিজ করে দিয়েছে জেলা প্রশাসন। এক আধিকারিকের বক্তব্য, ‘‘সেই জায়গার মালিকই সভার অনুমতি দেননি।’’

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন