Lok Sabha Election 2019

বৈশাখীর সঙ্গে ফের বৈঠকে কৈলাস, চূড়ান্ত সিদ্ধান্ত শীঘ্রই

গত সোমবার রাতে বিজেপি এবং সঙ্ঘের নেতৃত্বের সঙ্গে বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের প্রায় আড়াই ঘণ্টা বৈঠক হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৯ ১৬:০০
Share:

বৈশাখী বন্দ্যোপাধ্যায়।—ফাইল চিত্র।

এর আগে পর পর দু’দিন বৈঠক হয়েছে। শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায় দলে যোগ দেবেন কি না তা নিয়ে চূড়ান্ত আলোচনা সারতে সোম, মঙ্গলের পর ফের বুধবার সন্ধ্যায় বৈঠকে বসতে চলেছেন বিজেপি নেতৃত্ব। এ দিন সন্ধ্যায় দক্ষিণ কলকাতায় বৈশাখীর সঙ্গে দলের কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় বৈঠকে বসবেন বলে বিজেপি সূত্রে খবর।

Advertisement

এর আগে গত সোমবার রাতে বিজেপি এবং সঙ্ঘের নেতৃত্বের সঙ্গে বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের প্রায় আড়াই ঘণ্টা বৈঠক হয়। তার পরেই মঙ্গলবার বিজেপির কেন্দ্রীয় নেতা অরবিন্দ মেনন কলকাতায় আসেন। কৈলাসকে সঙ্গে নিয়ে তিনি ওই দিন সন্ধ্যায় বৈশাখীর সঙ্গে ‘কনফিডেনশিয়াল’ বৈঠক করেন বলে বিজেপি সূত্রে জানা গিয়েছিল। কিন্তু, সেই বৈঠকে কোনও সিদ্ধান্তে পৌঁছনো যায়নি। শোভনের ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছিল, খুব শীঘ্রই বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন শোভন-বৈশাখী।

আগামী লোকসভা নির্বাচনে দলীয় প্রার্থী করতে চেয়ে বৈশাখীকে শনিবার সকালে ফোন করেছিলেন বিজেপি নেতা মুকুল রায়। বিজেপি সূত্রে জানা গিয়েছিল, অমিত শাহের নির্দেশেই মুকুল ওই ফোন করেছিলেন। এর পর সোমবার রাতের বৈঠকে বৈশাখীর সঙ্গে কথাবার্তা আরও কয়েক ধাপ এগোয়। মঙ্গলবার সন্ধ্যায় কৈলাস-অরবিন্দের সঙ্গেওএকই বিষয়ে ফের আলোচনা হয়। কিন্তু দুই বৈঠকের কোনওটি নিয়েই বিজেপি বা সঙ্ঘের কেউ মুখ খোলেননি। বৈশাখী জানিয়েছিলেন, ‘‘কোনও সিদ্ধান্ত নিলে আগামীতে সবাই জানতে পারবেন।’’

Advertisement

আরও পড়ুন: বৈশাখীর সঙ্গে আবার বৈঠকে কৈলাস-অরবিন্দ, ২৪ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত নিতে পারেন শোভন​

আরও পড়ুন: বাবর যা করেছেন পাল্টানো যাবে না, বিবাদ মেটানোই লক্ষ্য, অযোধ্যা মামলায় বলল সুপ্রিম কোর্ট​

মঙ্গলবার সন্ধ্যার বৈঠকে বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে গেরুয়া শিবির বার্তা দিয়েছে,শোভন এবং বৈশাখীকে সঙ্গে পেতে অত্যন্ত আগ্রহী বিজেপির শীর্ষ নেতৃত্ব। কিন্তু সিদ্ধান্ত খুব বেশি দিন ঝুলিয়ে রাখা সম্ভব নয়। চূড়ান্ত সিদ্ধান্ত নিতেই ফের এ দিনের বৈঠক বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন