TMC

Luizinho Faleiro: বিধানসভায় এসেই রাজ্যসভায় জয়ের শংসাপত্র নেবেন লুইজিনহো ফেলেইরো

ফেলেইরো ছাড়া আর কেউ মনোনয়ন না দাখিল করায় তাঁকেই রাজ্যসভার নির্বাচনে জয়ী ঘোষণা করল কমিশন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২১ ১৯:৩৬
Share:

তৃণমূলের হয়ে রাজ্যসভার মনোনয়ন দাখিলের মুহুর্তে ফেলেরিও। ফাইল চিত্র

অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হলেন লুইজিনহো ফেলেইরো। সোমবার তাঁকে এই রাজ্যসভা উপনির্বাচনে জয়ী ঘোষণা করেন রিটার্নিং অফিসার। দুপুরে পশ্চিমবঙ্গ বিধানসভার সচিবালয়ে তাঁর হয়ে জয়ের শংসাপত্রটি আনতে যান তৃণমূলের বিধানসভার মুখ্যসচেতক নির্মল ঘোষ ও উপমুখ্যসচেতক তাপস রায়। তাঁদের কাছে রিটানিং অফিসার প্রার্থীর সম্মতিপত্রটি দেখতে চান। কিন্তু নির্মল-তাপসের কাছে তেমন কোনও সম্মতিপত্র ছিল না। রিটার্নিং অফিসার তাঁদের আরও জানান, কোনও ক্ষেত্রে যদি প্রার্থী উপস্থিত না থাকতে পারেন, সে ক্ষেত্রে তাঁর একটি সম্মতিপত্র নিয়ে গেলে জয়ের শংসাপত্র দেওয়া সম্ভব। নতুবা প্রার্থীকে নিজেই এসে শংসাপত্র নিতে হবে।

Advertisement

তার পরেই নির্মল ফোন করেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী ফেলেইরোকে। তাঁকে জানান, তিনি যেন আগামী কয়েক দিনের মধ্যে এসে পশ্চিমবঙ্গ বিধানসভা থেকে নিজের রাজ্যসভার জয়ের শংসাপত্রটি নিয়ে যান। সরকার পক্ষের মুখ্যসচেতক নির্মল বলেন, ‘‘আমার সঙ্গে ফেলেরিও-র কথা হয়েছে। তাঁকে আমি বলেছি, আগামী দু-একদিনের মধ্যেই এসে জয়ের শংসাপত্র নিয়ে যেতে।’’ প্রসঙ্গত, ২৯ নভেম্বর তিন রাজ্যের রাজ্যসভার শূন্য আসনে ভোট ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। ৯ তারিখে নির্দেশিকা জারি হয়েছিল। তার পরেই মনোনয়ন দাখিল করেছিলেন ফেলেইরো। ১৬ নভেম্বর ছিল মনোনয়নের শেষ দিন। ১৭ নভেম্বর ছিল স্ক্রুটিনি। মনোনয়ন প্রত্যাহারের দিন সোমবার ২২ নভেম্বর। ফেলেইরো ছাড়া আর কেউ মনোনয়ন না দাখিল করায় তাঁকেই রাজ্যসভার নির্বাচনে জয়ী ঘোষণা করল কমিশন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন