Madan Mitra

অপ্রতিরোধ্য মদন! কোভিডের মধ্যেই কামারহাটিতে হুল্লোড়ে বিজয়োৎসবের ঘোষণা

একদিন আগেই তৃণমূল ভবনে ফেসবুক লাইভ নিয়ে দলের সাংগঠনিক বৈঠকে মদন মিত্রকে তীব্র ভর্ৎসনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২১ ২১:৪৩
Share:

মদন মিত্র নিজস্ব চিত্র।

মদন আছেন ফেসবুকেই! এক দিন আগেই তৃণমূল ভবনে ফেসবুক লাইভ নিয়ে দলের সাংগঠনিক বৈঠকে মদন মিত্রকে ভর্ৎসনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাতেও যে কামারহাটির তৃণমূল বিধায়কের টনক নড়েনি, তা আবারও বোঝা গেল রবিবার দুপুরে। কোভিডের মধ্যেই বিজয়োৎসবের ঘোষণা করে দিলেন প্রাক্তন পরিবহনমন্ত্রী। রবিবার দুপুরে ৬ মিনিট ১৯ সেকেন্ডের একটি ফেসবুক লাইভে তিনি ঘোষণা করে দিয়েছেন, আগামী ৩০ জুন গান-বাজনা, হইহুল্লোড় করে বিজয় উৎসব হবে। করোনাকালে এমনিতেই জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য সরকার। সঙ্গে ২ মে ভোটে জয়ের পরেই তৃণমূল নেত্রী জানিয়ে দিয়েছিলেন, করোনা সংক্রমণ কমে গেলে ব্রিগেডে হবে বিজয় সমাবেশ। দিনক্ষণ ঠিক সময়ে জানিয়ে দেওয়া হবে। কিন্তু মদন বিজয় উৎসব করবেন ৩০ জুন।

Advertisement

মদন ফেসবুক লাইভে বলেছেন, ‘‘আমরা যে জিতেছিলাম, তার বিজয় উৎসব ৩০ জুন করব। অন্তত হাজার ২০ লোক নিয়ে গান বাজনা, হইহুল্লোড় হবে।’’ তিনি আরও বলেন, ‘‘রাত্রে হবে না, দুপুর বেলা হবে। ৩০ তারিখ রবিবার কামারহাটিতে মিলনোৎসব করব। দরকার হলে আমরা উৎসব উদয় ভিলার মাঠে করব।’’

হিন্দীতে মদন তাঁর ফেসবুক লাইভে বলেছেন, ‘‘৩০ জুন কো কামারহাটি মে ঘর মে কোই আদমি নেহি রহেগা। লেকিন রাত মে নেহি হোগা। দিন মে হোগা। গানা ভি চলতে রহেঙ্গে। বিবেকানন্দ মাঠ মে ভি হো সকতা হ্যায়। ৩০ জুন কামারহাটি কা ফেস্টিভ্যাল হ্যায়।’’ তবে ফেসবুক লাইভের একটি অংশে মদন বলেছেন, ‘‘যদিও আমি কোনও কথা বলব না। গতকাল আমাদের কর্মসমিতির বৈঠকে যে সিদ্ধান্তগুলো নেওয়া হয়েছে, তা অসাধারণ সিদ্ধান্ত। অভিষেক সাধারণ সম্পাদক। সায়নী যুব-র প্রেসিডেন্ট। রাজ কালচারাল বিভাগের চেয়ারম্যান। ঋতব্রত আমাদের চেয়ারম্যান। বেস্ট চয়েস।’’ তিনি আরও বলেছেন, ‘‘আমি খুব খুশি হয়েছি। বিশেষ করে সায়ন্তিকা, জুন, সোহম, লাভলি... এই ধরনের যাঁরা রয়েছেন, তাঁদের কাজের সুযোগ দিতে হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন