Madhyamik student

দিনহাটায় উদ্ধার মাধ্যমিক পরীক্ষার্থীর ঝুলন্ত দেহ, ঘরে পাওয়া গেল সুইসাইড নোট

সোমবার বিকেলে নিজের ঘরের দরজা, জানালা বন্ধ করে পড়তে বসে বর্ণালী। অনেকটা সময় কেটে গেলেও মেয়ে বের না হওয়ায় চিন্তায় পড়েন পরিবারের সবাই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দিনহাটা শেষ আপডেট: ০৮ জুন ২০২১ ১৬:৩৮
Share:

বর্ণালী বর্মণ নিজস্ব চিত্র।

মাধ্যমিক পরীক্ষা বাতিল ঘোষণার পরে এক পরীক্ষার্থীর ঝুলন্ত দেহ উদ্ধার হল কোচবিহারের দিনহাটায়। মানসিক অবসাদের জেরেই ওই ছাত্রী আত্মহত্যা করেছে বলে প্রাথমিক অনুমান পুলিশের। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

Advertisement

পুলিশ জানিয়েছে, ওই পরীক্ষার্থীর নাম বর্ণালী বর্মণ (১৬)। সে দিনহাটার গোপালনগর এমএনএন হাইস্কুলের ছাত্রী ছিল। তার ঘর থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করা হয়েছে। সেখানে লাল কালিতে লেখা ছিল, ‘তোমার সব কাজের দায়িত্ব নিতে পারলাম না বাবা।’

বর্ণালীর কাকা প্রসেনজিৎ বর্মণ জানান, এ বারের মাধ্যমিক পরীক্ষা নিয়ে বর্ণালী একটু দুশ্চিন্তার মধ্যে ছিল। সোমবার মাধ্যমিক পরীক্ষা বাতিল বলে ঘোষণা করার পর থেকেই মানসিক ভাবে ভেঙে পড়ে সে। কথা কম বলতে থাকে। সোমবার বিকেলে নিজের ঘরের দরজা, জানালা বন্ধ করে পড়তে বসে বর্ণালী। এর পর অনেকটা সময় কেটে গেলেও মেয়ে বাইরে বের না হওয়ায় চিন্তায় পড়েন পরিবারের সবাই। অনেক ডাকার পরেও সাড়া মেলেনি। শেষে জানলার উপর দিয়ে বর্ণালীর মা দেখতে পান মেয়ের ঝুলন্ত দেহ। এর পরেই পুলিশ খবর দেওয়া হয়। পুলিশ এসে দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে যায়।

Advertisement

এই প্রসঙ্গে বর্ণালীর বাবা সারদারঞ্জন বর্মণ বলেন, ‘‘আমি চাই না আমার মতো আর কারও কোল খালি হোক। আমি সরকারের কাছে আবেদন করব, কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে ছাত্র-ছাত্রীদের মনের ইচ্ছাটা দেখুন। ছাত্র-ছাত্রীদের মনের ভিতর ঢুকে তারা কী চাইছে সেটা জেনে সিদ্ধান্ত নেওয়া উচিত। নির্বাচনের সময় মিটিং, মিছিলে করোনার কোনও সমস্যা হল না। শুধু পরীক্ষার সময়েই সমস্যা। সামাজিক দূরত্ব মেনে কি পরীক্ষা নেওয়া যেত না। যারা সারা বছর ধরে পড়াশোনা করল তাদের মনের অবস্থাটা কী সেটা বুঝতে হবে। সরকার সেটা বুঝলে হয়তো আজ আমার মেয়ে চলে যেত না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন