Mahua Moitra

Mahua Moitra: ‘মোদী স্যুট নিলাম করে ব্যাগ কেনার টাকা দিয়েছেন’! ঝোলা-বিতর্কে টুইটে কটাক্ষ মহুয়ার

ঝোলা-বিতর্কে মহুয়ার জবাব, ব্যাগ কিনেছেন প্রধানমন্ত্রীর টাকায়! কিছু টাকা রেখেছেন আইনজীবীর জন্য।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২২ ০৯:২৪
Share:

মহুয়া মৈত্র। ছবি: সংগৃহীত।

তৃণমূলের এক সাংসদ যখন কাঁচা বেগুনে কামড় দিয়ে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ জানাচ্ছেন, তখন আর এক সাংসদের দামি ব্যাগ নিয়ে হল বিতর্ক। মঙ্গলবার সংসদে আলোচনাকালীন বহুমূল্যের ব্যাগ ‘আড়াল’ করেছেন কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র— দাবি ওঠে এমনই। এত দামি ব্যাগ কেনার জন্য টাকা কোথায় পান, এ নিয়েও প্রশ্ন করেন কেউ কেউ। সেই সমালোচনার জবাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে টুইট করলেন মহুয়া। কৃষ্ণনগরের সাংসদের জবাব, ব্যাগ কিনেছেন প্রধানমন্ত্রীর টাকায়!

Advertisement

মহুয়া টুইটে লেখেন, ‘মোদীজি তাঁর ১০ লক্ষ টাকার স্যুট নিলাম করার পরে কিছু টাকা আমাকে পাঠিয়েছিলেন। আমি একটি হ্যান্ডব্যাগ কিনেছিলাম। বাকিটা আইনজীবীর ফি দিতে ব্যবহার করেছি।’

সম্প্রতি সিবিআই এবং ইডি-র ডিরেক্টরদের মেয়াদ বৃদ্ধির কেন্দ্রীয় অধ্যাদেশকে চ্যালেঞ্জ জানিয়ে দায়ের হওয়া মামলা নিয়ে কেন্দ্রকে নোটিস পাঠিয়েছে সুপ্রিম কোর্ট। এই মামলা করেছিলেন মহুয়ারা। সেই প্রসঙ্গ একটি টুইটে মহুয়া জানান, সুপ্রিম কোর্ট তাঁদের আবেদন গ্রহণ করেছে এবং কেন্দ্রের কাছে ১০ দিনের মধ্যে প্রতিক্রিয়া চেয়েছে। সেখানেই একটি টুইটার হ্যান্ডেল থেকে জানতে চাওয়া হয়, সুপ্রিম কোর্টে মামলা করার টাকা কোথায় পেয়েছেন মহুয়া? বিষয়টির তদন্ত হওয়া প্রয়োজন বলেও দাবি করা হয়। এই টুইটটি রিটুইট করে কটাক্ষের সুরে তাঁর আয়ের উৎস বলেন মহুয়া।

Advertisement

আগে তাঁর ফরাসি কোম্পানির ব্যাগ নিয়ে কটাক্ষের জবাবেও প্রধানমন্ত্রীর প্রসঙ্গ টেনে এনেছিলেন মহুয়া। প্রধানমন্ত্রীর একটি বক্তব্য টেনে দাবি করেন ২০১৯ সাল থেকে ওই এক ব্যাগই ব্যবহার করছেন। নিজের কয়েকটি ছবি দিয়ে লেখেন, ‘২০১৯ সাল থেকে ঝোলেওয়ালা ফকির সংসদে এই একই ব্যাগ ব্যবহার করছে। ঝোলা নিয়ে এসেছে... ঝোলা নিয়ে বেরিয়ে যাবে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন