Mamata Banerjee

নবান্নের সভাঘরে মাছির উপদ্রব, ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী নিজেই তুলে নিলেন জীবাণুনাশক স্প্রে

কথা বলতে বলতেই মমতা আচমকা বলে ওঠেন, ‘‘উফ্! এখানে এত মাছি এল কোথা থেকে!’’ বলতে বলতেই মমতা টেবিলের নীচে রাখা জীবাণুনাশক স্প্রে তুলে নেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ১৫:৩৫
Share:

মাছি তাড়াতে স্যানিটাইজার স্প্রে করছেন মমতা। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

নবান্নের সভাঘরে অবিরত মাছির উপদ্রবে বিরক্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার দুপুরে একটি বৈঠক করতে ওই সভাঘরে এসেছিলেন মুখ্যমন্ত্রী। মূলত মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক বাতিলের ঘোষণা এবং ঝড়ের ফলে ক্ষয়ক্ষতি ও সমস্যার সুরাহা সমাধানের জন্য বৈঠক করতে।

Advertisement

কথা বলতে বলতেই মমতা আচমকা বলে ওঠেন, ‘‘উফ্! এখানে এত মাছি এল কোথা থেকে!’’ বলতে বলতেই মমতা টেবিলের নীচে রাখা জীবাণুনাশক স্প্রে-র আধারটি তুলে নিয়ে স্প্রে করতে শুরু করেন। বৈঠক করতে করতেই বেশ কিছুক্ষণ স্প্রে করে মাছি তা়ড়ান তিনি। কিন্তু তার পরেও মাছি যায়নি। আরও কয়েক বার স্প্রে করে মাছি তাড়ান মুখ্যমন্ত্রী মমতা। একটা সময়ে দৃশ্যতই বিরক্ত মমতা বলে ওঠেন, ‘‘এখানে এত মাছি কী করে এল! কারা দেখে এ সব!’’ ওই বৈঠকে তখন উপস্থিত ফিরহাদ হাকিম, চন্দ্রিমা ভট্টাচার্যের মতো একাধিক মন্ত্রী। হাজির রাজ্যের মুখ্যসচিব-সহ একাধিক উচ্চ পর্যায়ের আধিকারিক। মুখ্যমন্ত্রীর অনুযোগ শুনে তাঁরা প্রত্যেকেই মুখ চাওয়াচাওয়ি করতে থাকেন। বৈঠক চালাতে চালাতেই বেশ করেক বার স্প্রে করে মুখ্যমন্ত্রী মমতাকে মাছি তাড়াতে দেখা যায়।

তবে মুখ্যমন্ত্রীর দীর্ঘ বৈঠকে পরের দিকে মাছির উপদ্রব আর খুব একটা দেখা যায়নি। সম্ভবত স্প্রে-র তাড়নায় তখনকার মতো তারা চম্পট দিয়েছিল। কিন্তু ওই সভাঘরের দায়িত্বপ্রাপ্তরা তত ক্ষণে মক্ষিকার উৎস নিয়ে খোঁজাখুঁজি শুরু করে দিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন