তৃণমূল কত টাকা দিচ্ছে? মুখ্যমন্ত্রী বললেন, ‘টাকা নয়, ভালবেসে কাজ করছেন প্রশান্ত’

প্রশান্তের সঙ্গে অতি সম্প্রতি নবান্নে বৈঠক করেছেন মমতা। এবিপি আনন্দে বৃহস্পতিবার সাক্ষাৎকারে সে বিষয়ে প্রশ্নের জবাবে মমতা বলেন, ‘‘এটা দলের অভ্যন্তরীণ বিষয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০১৯ ০৩:১৬
Share:

—ফাইল চিত্র।

পেশাদার ভোট-কুশলী প্রশান্ত কিশোর নিছক টাকার বিনিময়ে তৃণমূলের জন্য কাজ করতে আসছেন না বলে দাবি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর মন্তব্য, ‘‘পেশাদাররা অনেক সময় সামাজিক দায়বদ্ধতার জন্য কাজ করেন। তাকে বলে কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি (সিএসআর)।’’

Advertisement

প্রশান্তের সঙ্গে অতি সম্প্রতি নবান্নে বৈঠক করেছেন মমতা। এবিপি আনন্দে বৃহস্পতিবার সাক্ষাৎকারে সে বিষয়ে প্রশ্নের জবাবে মমতা বলেন, ‘‘এটা দলের অভ্যন্তরীণ বিষয়। টাকা নিয়ে প্রশান্ত কিশোরের সঙ্গে আমার কোনও কথা হয়নি। কেউ ভালবেসে কাজ করতে চাইলে কার কী আপত্তি থাকতে পারে?’’ মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের প্রেক্ষিতে প্রশ্ন উঠেছে, তা হলে তৃণমূলকে জেতানো কি কর্পোরেট সংস্থার সামাজিক দায়িত্ব?

বিজেপির রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ বলেন, ‘‘মানুষ প্রত্যাখ্যান করলে কোনও কর্পোরেট সংস্থার সামাজিক দায়িত্বও রক্ষা করতে পারে না।’’ আর সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তীর কটাক্ষ, ‘‘প্রশান্ত কিশোর জেডিইউ-এর নেতা, যে জেডিইউ বিজেপির জোটসঙ্গী। তার মানে মুখ্যমন্ত্রীর কথা অনুযায়ী, বিজেপির সেই জোটসঙ্গী প্রশান্তর এখন সামাজিক দায়িত্ব তৃণমূলকে জেতানো!’’

Advertisement

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও। সাবস্ক্রাইব করুন আমাদের YouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন