Mamata Banerjee

‘সিবিআই এত স্মার্ট হলে হেফাজতে মৃত্যু কী করে?’ লালনের ঝুলন্ত দেহ উদ্ধারে প্রশ্ন তুললেন মমতা

মেঘালয় সফরে গিয়ে মঙ্গলবার শিলংয়ে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে প্রশ্ন তোলেন, কী ভাবে সিবিআই হেফাজতে এক জনের মৃত্যু হতে পারে? বিষয়টি নিয়ে তিনি সরব হবেন বলেও জানিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলং শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ১৭:০৬
Share:

মেঘালয়ে লালনকাণ্ড নিয়ে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। — নিজস্ব চিত্র।

সিবিআই হেফাজতে লালন শেখের মৃত্যু নিয়ে ধিক্কার জানালেন তৃণমূলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশ্ন তুললেন, কী ভাবে সিবিআই হেফাজতে এক জনের মৃত্যু হতে পারে? বিষয়টি নিয়ে তিনি সরব হবেন বলেও জানিয়েছেন মমতা।

Advertisement

মেঘালয় সফরে গিয়ে মঙ্গলবার শিলংয়ে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে লালনের সিবিআই হেফাজতে অস্বাভাবিক মৃত্যু প্রসঙ্গে তিনি বলেন, ‘‘ধিক্কার জানাই এই ঘটনাকে। সিবিআই যদি এত স্মার্ট হয়, কেন হেফাজতে তাঁর মৃত্যু হল? ওদের সমস্ত ডিটেলস নিতেই হবে।’’ এর পরেই নেত্রী জানান, এই বিষয়টি নিয়ে সরব হবেন। তাঁর কথায়, ‘‘ওঁর স্ত্রী এফআইআর করেছেন। আমরাও ইস্যুটি তুলব।’’

দু’দিনের মেঘালয় সফরে সোমবার রাজধানী শিলংয়ে পৌঁছেছেন মমতা। সেখানে একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। মঙ্গলবার মেঘালয়ের তৃণমূল নেতা-কর্মীদের নিয়ে একটি সভাও করেছেন। এর পরেই সাংবাদিক বৈঠক করেন মমতা।

Advertisement

প্রসঙ্গত, সোমবার রামপুরহাটের অস্থায়ী সিবিআই শিবিরে বগটুইকাণ্ডের মূল অভিযুক্ত লালনের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। সিবিআই দাবি করে, আত্মহত্যা করেছেন লালন। যদিও লালনের পরিবার তাঁকে খুন করা হয়েছে বলে অভিযোগ তোলে। গত ২১ মার্চ রামপুরহাটের বগটুই মোড়ে বোমা ছুড়ে দুষ্কৃতীরা খুন করে রামপুরহাটের বড়শাল গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের উপপ্রধান ভাদুকে। সেই খুনের পর রাতে বগটুই গ্রামের কয়েকটি বাড়িতে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ ওঠে। তার জেরে ১০ জনের মৃত্যু হয়। কলকাতা হাই কোর্টের নির্দেশে সেই ঘটনার তদন্তভার হাতে নেয় সিবিআই। লালনের বিরুদ্ধে বগটুইয়ে আগুন লাগানোর অভিযোগ ছিল। চলতি মাসেই ঝাড়খণ্ডের পাকুড় থেকে গ্রেফতার করা হয় লালনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন