বসুর মৃত্যুদিনে শ্রদ্ধা মমতার

বিধানসভায় অন্যান্য বিশিষ্টদের সঙ্গেই প্রতি বছর জ্যোতিবাবুর জন্মদিন পালিত হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০১৮ ০২:৪৭
Share:

নিজের ফেসবুক পেজে প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর নবম প্রয়াণ দিবসে শ্রদ্ধাজ্ঞাপন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

এর আগে জ্যোতিবাবুর জন্মদিনে সোশ্যাল মিডিয়াতেই শ্রদ্ধা নিবেদন করেছিলেন মমতা। বিধানসভায় অন্যান্য বিশিষ্টদের সঙ্গেই প্রতি বছর জ্যোতিবাবুর জন্মদিন পালিত হয়। তবে প্রয়াণবার্ষিকীতে মুখ্যমন্ত্রীর শ্রদ্ধাজ্ঞাপন এই প্রথম। মুখ্যমন্ত্রিত্ব থেকে সরে যাওয়ার পরে জ্যোতিবাবুর শেষ বয়সে ইন্দিরা ভবনে গিয়ে কয়েক বার দেখাও করেছিলেন মমতা।

তবে বাম নেতারা বুধবার প্রশ্ন তুলেছেন, প্রাক্তন মুখ্যমন্ত্রীর প্রতি বর্তমান সরকার সত্যিই শ্রদ্ধাশীল হলে জ্যোতিবাবুর নামে সংগ্রহশালার জন্য জমির টাকা দিয়ে দেওয়া সত্ত্বেও জমি হস্তান্তর করা হচ্ছে না কেন? সম্প্রতি অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সময়ে যুবভারতী স্টেডিয়ামে বসুর নামাঙ্কিত ফলক তুলে ফেলা নিয়েও বিতর্ক হয়েছিল। স্টেডিয়াম সংস্কারের সময়ে ওই ফলক তুলে ফেলা হয়েছে বলে বামেরা অভিযোগ করেছিল। ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস অবশ্য বিধানসভায় জানিয়েছিলেন, ফলক সরানো হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন