মান্নানের দেখভালে মমতার দূত মানস

ভেবেছিলেন গা বাঁচিয়ে কাটিয়ে দেবেন! কিন্তু হতে দিলেন না মুখ্যমন্ত্রীই! সম্পত্তি ভাঙচুর বিল নিয়ে বুধবার বিধানসভায় যখন তুলকালাম হচ্ছে, উপরে নিজের ঘরেই বসে ছিলেন কংগ্রেসত্যাগী বিধায়ক মানস ভুঁইয়া।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৭ ০২:২৮
Share:

ভেবেছিলেন গা বাঁচিয়ে কাটিয়ে দেবেন! কিন্তু হতে দিলেন না মুখ্যমন্ত্রীই! সম্পত্তি ভাঙচুর বিল নিয়ে বুধবার বিধানসভায় যখন তুলকালাম হচ্ছে, উপরে নিজের ঘরেই বসে ছিলেন কংগ্রেসত্যাগী বিধায়ক মানস ভুঁইয়া। নিরাপত্তারক্ষীদের সঙ্গে টানাহ্যাঁচড়ায় অসুস্থ বিরোধী দলনেতা আব্দুল মান্নানকে স্ট্রেচারে বার করে নিয়ে যাওয়ার পরে সভায় ঢুকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে সঙ্গেই আবির্ভাব মানসবাবুরও। হাতের কাছে চিকিৎসক-বিধায়ককে পেয়ে তাঁকে দ্রুত হাসপাতালে মান্নানের শারীরিক পরিস্থিতির খোঁজ নিতে পাঠালেন মুখ্যমন্ত্রী। সঙ্গে মন্ত্রী শশী পাঁজা ও সুদর্শন ঘোষ দস্তিদার। এমনিতে মান্নানের সঙ্গে মানসের সম্পর্ক কয়েক মাস ধরেই একেবারে তলানিতে। কিন্তু এ দিন মানসবাবুর তৎপরতা দেখে কে! হাসপাতাল থেকে ফিরে এসে মুখ্যমন্ত্রীকে তিনি জানালেন, শহরের এক প্রখ্যাত চিকিৎসককে ফোন করে মান্নানের জন্য পরামর্শ নিয়ে ফেলেছেন। ওই হাসপাতালে পরিচিত চিকিৎসকদের নিজেও প্রয়োজনীয় উপদেশ দিয়ে এসেছেন। মুখ্যমন্ত্রীর প্রতিক্রিয়া, পৃথিবীর সেরা ডাক্তারকে দরকার মনে করলেও তিনি ব্যবস্থা করে দেবেন! মানসবাবু আবার জানিয়েছেন, রাতেও মান্নানের কাছে যাবেন। এ বার মুখ্যমন্ত্রীর সহাস্য মন্তব্য, মানসকে আবার দেখে মান্নানের বেগতিক না বেড়ে যায়!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন