Coronavirus

শাহ-যোগ! রাজ্যের বহু নেতা নিভৃতবাসে 

গত ২০ জুলাই স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২০ ০৫:২১
Share:

বাঁ দিক থেকে বাবুল সুপ্রিয়, স্বপন দাশগুপ্ত, সৌমিত্র খাঁ এবং নিশীথ প্রামাণিক।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ করোনা রবিবার আক্রান্ত হওয়ার পর সতর্কতা অবলম্বন করেছেন রাজ্য থেকে নির্বাচিত বিজেপির একাধিক মন্ত্রী ও সাংসদ। শাহের সঙ্গে গত শুক্রবার বৈঠক করেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়, মন্ত্রী দেবশ্রী চৌধুরী, সাংসদ স্বপন দাশগুপ্ত, আরও দুই সাংসদ অর্জুন সিংহ ও জগন্নাথ সরকার। ওই দিনই দেখা করেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ এবং নিশীথ প্রামাণিকও।

Advertisement

গত ২০ জুলাই স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। তিনি এ দিন জানিয়েছেন, দিল্লি থেকে ফেরার পর নিজেই নিভৃতবাসে ছিলেন। তার পর করোনা পরীক্ষা করান। রিপোর্ট নেগেটিভ এসেছে।

এ দিকে বিজেপির এই নেতা ও জনপ্রতিনিধিদের মধ্যে অনেকেই নিভৃতবাসে যাচ্ছেন বলে জানিয়েছেন। বাবুল বলেন, ‘‘আমার কোনও সমস্যা নেই। তবে চিকিৎসকের সঙ্গে কথা বলেছি। বাড়িতে বাবা, মা আছেন। বাচ্চা আছে। আমি আলাদা ঘরে আছি। পরীক্ষা করানোর আগে মঙ্গলবার পর্যন্ত দেখতে হবে।’’ দেবশ্রীও জানিয়েছেন, দিল্লির বাড়িতে সব রকম সতর্কতা নিয়ে আছেন তিনি। রাজ্যসভার সাংসদ স্বপনবাবু বলেন, ‘‘আমি বাড়িতে আলাদা থাকব। পরীক্ষা কবে করানো যায়, দেখছি। তবে আমার কোনও উপসর্গ নেই।’’ সৌমিত্র এবং নিশীথও জানিয়েছেন, তাঁদের করোনার কোনও লক্ষণ নেই। তবু নিয়ম মেনে তাঁরা বাড়িতে নিভৃতবাসে থাকবেন এবং পরে দরকার হলে পরীক্ষা করাবেন। ভিন্নস্বর অর্জুন এবং জগন্নাথ। অর্জুন পাল্টা প্রশ্ন তোলেন, ‘‘কেন নিভৃতবাসে যাব? আমরা সে দিন যথেষ্ট দূরত্ব রেখে অমিতজির সঙ্গে দেখা করেছিলাম। আর আমি সুস্থ আছি।’’ জগন্নাথও বলেন, ‘‘আমি নিভৃতবাসে যাব কেন? অমিতজির ঘর বিরাট বড়। অনেক দূর থেকেই ওঁর সঙ্গে কথা বলেছি।’’

Advertisement

মুকুল রায়ের দিল্লি যাওয়ার কথা ছিল আজ, সোমবার বিকেলে। কিন্তু তিনি যাচ্ছেন না। শাহের করোনার খবর জেনেই কি? মুকুল রবিবার বলেন, ‘‘আমি তো আগেই বলেছি, ওঁর বা বিজেপির অন‍্য কোনও নেতার সঙ্গে আমার বৈঠকের কর্মসূচি ছিল না। সুতরাং অমিতজির করোনা হয়েছে বলে বা আমার ওঁর সঙ্গে দেখা হবে না বুঝে আমি দিল্লি যাওয়া বাতিল করলাম, এটা ঠিক নয়। আমি সুবিধা মতো উড়ান পাইনি। তাই টিকিট কাটিনি।’’ মুকুলের দাবি, দিল্লির বাড়িতে তিনি আগে কয়েক মাস করে থাকতেন। করোনা আবহে গত চার মাস তা বন্ধ রাখতে হয়েছিল। ভেবেছিলেন আবার সেটা শুরু করবেন। কিন্তু করোনা পরিস্থিতির জন‍্য এবং সরাসরি উড়ান না থাকায় আপাতত তাঁকে রাজধানী যাত্রা স্থগিত রাখতে হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন