পুলিশের বিরুদ্ধে ম্যাথুর নালিশ

তিনি জানান, পশ্চিমবঙ্গে তৃণমূল শাসক দল। নারদ স্টিং অপারেশনের পরে শাসক দলও তাঁকে বিপাকে ফেলতে পারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৭ ০৩:২৩
Share:

ম্যাথু স্যামুয়েল

কলকাতা পুলিশের নামে সিবিআইয়ের কাছে গুরুতর অভিযোগ করলেন নারদ কর্তা ম্যাথু স্যামুয়েল। তিনি জানান, বারবার ডেকে তাঁকে হয়রান করছেন কলকাতা পুলিশের অফিসারেরা। তিনি যাতে নারদ তদন্তে সিবিআইকে সহযোগিতা না করেন, তার জন্যও কলকাতা পুলিশ চাপ সৃষ্টি করছে বলেও চিঠিতে অভিযোগ ম্যাথুর। তিনি জানান, পশ্চিমবঙ্গে তৃণমূল শাসক দল। নারদ স্টিং অপারেশনের পরে শাসক দলও তাঁকে বিপাকে ফেলতে পারে।

Advertisement

ব়ৃহস্পতিবার সিবিআই ডিরেক্টরকে লেখা ওই চিঠিতে ম্যাথু জানান, একটি মামলায় কলকাতা পুলিশ তাঁকে ৬ বার সমন পাঠিয়েছে। নানা সময়ে ঘণ্টার পর ঘণ্টা জেরা করেছে। ওই মামলা সংক্রান্ত নানা নথি তাঁর কাছে চাওয়া হয়েছিল। ওই সব নথি তিনি পুলিশকে দিলেও ফের সমন জারি করে তাঁকে কলকাতায় ডাকা হচ্ছে। ম্যাথু সিবিআইকে জানান, তিনি কলকাতা পুলিশের কাছে নিরাপত্তার আর্জি জানিয়েছিলেন। তাঁর নালিশ, তাঁর সেই ই-মেলের উত্তর দেয়নি কলকাতা পুলিশ। ম্যাথু জানান, তিনি পেশাগত ও আর্থিক ভাবে বিপর্যস্ত। ম্যাথু সিবিআইকে তাঁর অভিযোগের বিষয়টি খতিয়ে দেখার জন্য আর্জিও জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন