মৌসমের পথে সায় কি, প্রশ্ন হাইকম্যান্ডকে

মৌসমদের সিদ্ধান্তে প্রদেশ কংগ্রেসের যে সায় নেই, তা আগেই স্পষ্ট করে দিয়েছিলেন অধীরবাবু। এমন সিদ্ধান্ত নেওয়ার আগে বা পরে তাঁদের জানানো হয়নি বলেও তিনি জানিয়েছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৮ ০৫:২৫
Share:

ফাইল চিত্র

পঞ্চায়েত ভোটে দু’পক্ষের মধ্যে লড়াই হলেও বোর্ড গঠনে জেলায় তৃণমূলকে সমর্থনের সিদ্ধান্ত নিয়েছে মালদহ জেলা কংগ্রেস। জেলা সভানেত্রী ও দলীয় সাংসদ মৌসম বেনজির নুরের ওই সিদ্ধান্তে হাইকম্যান্ডের অনুমোদন আছে কি না, জানতে চেয়ে চিঠি গেল এআইসিসি-র তরফে রাজ্যের দায়িত্বপ্রাপ্ত নেতা গৌরব গগৈয়ের কাছে। মৌসমের মামা এবং আর এক সাংসদ আবু হাসেম (ডালু) খান চৌধুরীও যে এর আগে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করে মহাজোটের কথা বলেছিলেন, সেই ক্লিপিংও পাঠানো হয়েছে গৌরবের কাছে। প্রতিলিপি পাঠানো হয়েছে কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী ও প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে।

Advertisement

মৌসমদের সিদ্ধান্তে প্রদেশ কংগ্রেসের যে সায় নেই, তা আগেই স্পষ্ট করে দিয়েছিলেন অধীরবাবু। এমন সিদ্ধান্ত নেওয়ার আগে বা পরে তাঁদের জানানো হয়নি বলেও তিনি জানিয়েছিলেন। এর পরে সংবাদমাধ্যমে মালদহ জেলা কংগ্রেস নেতৃত্বের যাবতীয় বক্তব্যের রিপোর্ট-সহ গৌরবকে চিঠি দিয়েছেন প্রদেশ কংগ্রেসের সোশ্যাল মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত নেতা অনুপম ঘোষ। চিঠিতে তাঁর প্রশ্ন, বাংলায় কংগ্রেস কি তৃণমূলকে প্রতিপক্ষ ভাবছে না মিত্র? মালদহে পঞ্চায়েত ভোটের মনোনয়নের সময়ে ডালু ও মৌসমও নিজেরাও শাসক দলের হাতে হেনস্থার শিকার হয়েছিলেন। তার পরেও তৃণমূলকে সমর্থনের সিদ্ধান্তে কংগ্রেস কর্মীদের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়েছে বলে অনুপমের বক্তব্য।

সাংসদ মৌসমের ব্যাখ্যা, বিজেপিকে রুখতে তাঁরা জেলায় কংগ্রেসকে সমর্থন করছেন। গৌরব বৃহস্পতিবার ছিলেন পোর্ট ব্লেয়ারে। তিনি অবশ্য মুখ খুলতে চাননি। তবে কংগ্রেসের একটি সূত্রের বক্তব্য, আন্দামান থেকে আজ, শুক্রবার ফের তিনি কলকাতায় আসবেন। তার পরে সংশ্লিষ্ট নেতাদের সঙ্গে তিনি কথা বলতে পারেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন