Sovan Chatterjee

শোভন-বৈশাখী একসঙ্গে আদালতে! রত্না তুললেন খোরপোষের দাবি

স্ত্রী রত্নাদেবীর বিরুদ্ধে বিবাহবিচ্ছেদের মামলা করেন মেয়র। স্ত্রীর বিরুদ্ধে নানান অভিযোগের মধ্যে টাকা আত্মসাতের বিষয়টিও ছিল। মামলা চলাকালীন কলেজ শিক্ষিকা বৈশাখীর সঙ্গে মেয়রের নাম জড়িয়ে জল রীতিমতো ঘোলা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৬ জুন ২০১৮ ১৭:৩৭
Share:

আলিপুর আদালতে তাঁদের বিবাহবিচ্ছেদের মামলা চলছে। এত দিন মেয়র শোভন চট্টোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রত্না চট্টোপাধ্যায়কে একই সময়ে অথচ আলাদা আলাদা ভাবে আদালতে আসতে দেখা গিয়েছে। কিন্তু, মঙ্গলবার প্রথম শোভনের সঙ্গে আদালতে দেখা গেল বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে। তিনি এ দিন মেয়রের সঙ্গেই আদালতে এসেছিলেন। তাঁর সঙ্গেই আদালতে কাটালেন প্রায় এক ঘণ্টা।

Advertisement

গত বছর স্ত্রী রত্নাদেবীর বিরুদ্ধে বিবাহবিচ্ছেদের মামলা করেন মেয়র। স্ত্রীর বিরুদ্ধে নানান অভিযোগের মধ্যে টাকা আত্মসাতের বিষয়টিও ছিল। মামলা চলাকালীন কলেজ শিক্ষিকা বৈশাখীর সঙ্গে মেয়রের নাম জড়িয়ে জল রীতিমতো ঘোলা হয়। পরিবার এবং দলের চাপ সত্ত্বেও মেয়র যে বৈশাখীর সঙ্গে সম্পর্ক ছিন্ন করবেন না, তা-ও জানিয়ে দিয়েছিলেন। এ নিয়ে দলে এবং পরিবারে মোটেও স্বস্তিতে নেই শোভন।

এর মধ্যেই এ দিন আদালতে শোভনের কাছ থেকে মাসিক খোরপোষ আদায়ের জন্য আবেদন করেন রত্না দেবী। এর আগে আদালতে হলফনামা পেশ করে রত্না জানিয়েছিলেন, শোভন চট্টোপাধ্যায়ের সঙ্গে ভাঙা সম্পর্ক জুড়তে চান তিনি। কিন্তু এ দিন মাসপ্রতি দেড় লাখ টাকা খোরপোষ চাওয়ার পাশাপাশি, রত্না মেয়ের পড়াশোনার সমস্ত খরচের দায়িত্ব যাতে শোভন নেন, সেই দাবি জানিয়েছেন আদালতের কাছে।

Advertisement

আরও পড়ুন
‘অত্যন্ত লোভী রত্নাদি’, মুখ খুলেই বিস্ফোরক বৈশাখী

শোভন আলিপুর আদালতে মঙ্গলবার আইনজীবী মারফত জানিয়ে দেন, তিনি বিবাহবিচ্ছেদই চান। পুরনো সম্পর্কে আর ফিরতে তিনি কোনও ভাবে রাজি নন। কেন তিনি বিবাহবিচ্ছেদ চাইছেন, তা নিয়ে একপ্রস্ত নথিপত্রও এ দিন আদালতে জমা দিয়েছেন তিনি।

আরও পড়ুন
বৈশাখী না থাকলে অস্তিত্ব বিলুপ্ত হত: মেয়র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন