Head Master

Smoking inside Class: ক্লাসের মধ্যেই সুখটান স্কুল পড়ুয়াদের! ভিডিয়ো ভাইরাল হতেই ব্যবস্থা কর্তৃপক্ষের

ছ’মাসের জন্য ওই ছাত্র-ছাত্রীদের সাসপেন্ড করা হয়েছে। ভবিষ্যতের কথা ভেবে তাদের রেজিস্ট্রেশন এবং পরীক্ষায় বসার অনুমতি দেওয়া হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চন্দ্রকোনা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২১ ১৩:৩২
Share:

ক্লাসে বসে সুখটান! নিজস্ব চিত্র।

দীর্ঘদিন বন্ধ থাকার পর রাজ্যে খুলেছে স্কুল। চলছে নবম থেকে দ্বাদশ শ্রেণির অফলাইন ক্লাস। সেই ক্লাসে গিয়ে পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের একটি হাই স্কুলের একাদশ শ্রেণির কয়েক জন ছাত্র-ছাত্রী ক্লাসে বসেই দিয়েছে সুখটান। সেই ঘটনার ভিডিয়ো নেটমাধ্যমে ছড়িয়ে পড়তেই নড়ে চড়ে বসেন স্কুল কর্তৃপক্ষ। ছ’মাসের জন্য ওই ছাত্র-ছাত্রীদের সাসপেন্ড করা হয়েছে। তারা আগামী ছ’মাস ক্লাস করতে পারবে না। তবে ভবিষ্যতের কথা ভেবে তাদের রেজিস্ট্রেশন এবং পরীক্ষায় বসার অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছেন স্কুলের প্রধানশিক্ষক।

Advertisement

চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের রয়েছে জাড়া হাই স্কুল। সেই স্কুলেই ঘটেছে এই ঘটনা। নেটমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিয়োয় যে পড়ুয়াদের দেখা গিয়েছে, তারা ওই স্কুলেরই বলে জানিয়েছেন প্রধানশিক্ষক হিরন্ময় মুখোপাধ্যায়। সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, স্কুলের পোশাক পরে ক্লাসে বসেই সিগারেট টানছে দু’জন ছাত্রী। কয়েক জন ছাত্রও সে সময় উপস্থিত ছিল সেখানে। সুখটানের পাশাপাশি অশ্লীল অঙ্গিভঙ্গি করতেও দেখা গিয়েছে তাদের। যদিও ওই ভিডিয়োর সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি।

ভিডিয়োটি নেটমাধ্যমে ছড়াতেই সমালোচনার ঝ়ড় ওঠে। এর পরই ক্লাসে সিগারেট খাওয়ার ঘটনায় অভিযুক্ত চার পড়ুয়ার অভিভাবককে ডেকে পাঠানো হয় স্কুলে। ঘটনা নিয়ে স্কুলের প্রধান শিক্ষক বলেছেন, ‘‘বিষয়টি জানতে পেরেই অভিভাবকদের ডেকে পাঠানো হয়েছিল। ওই পড়ুয়াদের স্কুলে ছ’মাসের জন্য আসতে নিষেধ করা হয়েছে। পরীক্ষা দেওয়া বা উচ্চ মাধ্যমিকের জন্য রেজিস্ট্রেশন করতে পারবে তারা।’’ পরিচালন সমিতির সভাপতি প্রশান্ত বারিক বলেছেন, ‘‘পড়ুয়াদের মধ্যে এমন আচরণ কাম্য নয়। তাদের ছ’মাসের জন্য সাসপেন্ড করা হয়েছে। অভিভাবকদের আরও সতর্ক থাকতে বলা হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন