Medinipur

মেদিনীপুর কেন্দ্রীয় সংশোধনাগারের পলাতক ১ বন্দী ধরা পড়ল বীজপুরে

রাজু মিঠুন মহিলাকে নির্যাতন এবং খুনের সাজা কাটছে। দমদম জেলে গন্ডগোলের পর ২৫ মে তাদের মেদিনীপুর জেলে স্থানান্তর করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২০ ০১:১৭
Share:

মেদিনীপুর সংশোধনাগার। ফাইল চিত্র।

মেদিনীপুর সংশোধনাগার থেকে সোমবার পাঁচিল টপকে পালিয়ে যায় ২ সাজাপ্রাপ্ত বন্দী। পলাতকদের নাম মনোজিৎ বিশ্বাস ওরফে রাজু এবং মিঠুন দাস। পলাতকদের মধ্যে রাজুকে ২৪ ঘণ্টার মধ্যেই উত্তর ২৪ পরগনার বীজপুর থানা এলাকা থেকে গ্রেফতার করল পুলিশ। মিঠুনের খোঁজে তল্লাশী চলছে। ২ জনেই যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বন্দী।

Advertisement

সোমবার রাজু এবং মিঠুন মেদিনীপুর জেলের প্রাচীর টপকে পালিয়ে যায়। ঘটনা তদন্তে নামে কোতয়ালী থানার পুলিশ। মঙ্গলবার দুপুরে খবর পাওয়া যায় বীজপুর থানা এলাকার একটি খালের পাড়ে অন্যদের সঙ্গে পিকনিক করছে রাজু। খবর এবং ২ জনের ছবি পাঠানো হয় বীজপুর থানার পুলিশের কাছে। পুলিশ পিকনিক স্পট থেকে গ্রেফতার করে রাজুকে। মেদিনীপুরের কোতোয়ালি পুলিশ গিয়ে নিয়ে আসে তাকে।

বুধবার রাজুকে মেদিনীপুর আদালতে তোলা হবে। সেই সঙ্গে তাকে জেরা করে মিঠুনের খোঁজ পাওয়ার চেষ্টা করবে পুলিশ। রাজুর বাড়ি কলকাতার উল্টোডাঙ্গায় বাসন্তী কলোনি এলাকায়। রাজু মিঠুন মহিলাকে নির্যাতন এবং খুনের সাজা কাটছে। দমদম জেলে গন্ডগোলের পর ২৫ মে তাদের মেদিনীপুর জেলে স্থানান্তর করা হয়।

Advertisement

এদিকে জেল কর্তৃপক্ষ এবং কোতোয়ালি থানার পুলিশ তদন্তে নেমে জেল থেকে একটি আঁকশি উদ্ধার করে। পুলিশের অনুমান আঁকশিটি প্রাচীর টপকে পালাতে কাজে লাগানো হয়। জেল কর্তৃপক্ষ ২ কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন