অ্যাসিডে জখম তৃণমূল কর্মী, ধৃত বিজেপি নেতা

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, আগামী ৫ জুলাই সবংয়ে তৃণমূলের যুব‌নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ে সভা। সে জন্য এ দিন প্রস্তুতি সভার আয়োজন করেছিল ক্ষীরপাই ব্লক যুব তৃণমূল। চন্দ্রকোনার ফুলচকে সভা সেরে শৌভিক ও অন্য কর্মী-সমর্থকেরা ফিরছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঘাটাল শেষ আপডেট: ২৯ জুন ২০১৭ ০৩:১৩
Share:

প্রতীকী ছবি।

ফের অ্যাসিড হামলা ঘাটালে। এ বারে অবশ্য প্রেম বা প্রত্যাখ্যানের আক্রোশ নয়। রাজনীতির রঙ লেগেছে অ্যাসিড হামলার ঘটনা। বুধবার দুপুরে চন্দ্রকোনা থানার গাঙচা গ্রামে এক তৃণমূল কর্মীর উপর অ্যাসিড ছোড়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে।

Advertisement

অভিযুক্ত বিজেপির ক্ষীরপাই মণ্ডল কমিটির সহ-সভাপতি সন্তোষ দাস এবং তাঁর স্ত্রী রেখা দাসকে পুলিশ গ্রেফতার করেছে। আক্রান্ত তৃণমূল কর্মী শৌভিক সিংহকে ক্ষীরপাই গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকায় উত্তেজনা থাকায় চলছে পুলিশি টহল।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, আগামী ৫ জুলাই সবংয়ে তৃণমূলের যুব‌নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ে সভা। সে জন্য এ দিন প্রস্তুতি সভার আয়োজন করেছিল ক্ষীরপাই ব্লক যুব তৃণমূল। চন্দ্রকোনার ফুলচকে সভা সেরে শৌভিক ও অন্য কর্মী-সমর্থকেরা ফিরছিলেন। অভিযোগ, গাঙচা গ্রামে ঢুকতেই বিজেপি নেতা সন্তোষ দাস এবং তাঁর স্ত্রী তৃণমূল কর্মীদের লক্ষ্য করে অ্যাসিড ছোড়েন। জখম হন শৌভিক। সারা গায়ে অ্যাসিড ছিটে লেগে পুড়ে যায়। তাঁকে গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকেরা অবশ্য জানিয়েছেন ক্ষত তেমন উদ্বেগজনক নয়।

Advertisement

চন্দ্রকোনার বিধায়ক ছায়া দলুই বলেন, “আমাদের এক কর্মীকে লক্ষ্য করে অ্যাসিড হামলা করে বিজেপি। পুলিশে অভিযোগ জানানো হয়েছে।” তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতি বলেন, “বিজেপি যে কতটা হিংসাত্মক রাজনীতি করে তা আবারও প্রমাণও হল!”

পাল্টা অভিযোগ করেছে বিজেপিও। তাদের দাবি, তৃণমূলের লোকজনই সন্তোষ দাসের বাড়িতে হামলা চালায়। তাঁকে মারধরও করা হয়। তাঁর স্ত্রী বাধা দিতে এলে তাঁকেও নিগ্রহ করা হয়। তখনই বাড়ির ছাদে উঠে তাঁরা অ্যাসিড ছুঁড়েছেন আত্মরক্ষার স্বার্থে। দলের জেলা সভাপতি ধীমান কোলে বলেন, “তৃণমূলের লোকজন সন্তোষের বাড়িতে হামলা চালায়, তাঁর স্ত্রীর সঙ্গেও অশালীন আচরণ করে। স্ত্রীর সম্মান বাঁচাতেই অ্যাসিড হামলার ঘটনাটি ঘটেছে।”

চলতি মাসেই ঘাটালের কুশমান গ্রামে এক যুবকের গায়ে অ্যাসিড ঢেলে দেওয়ার অভিযোগ ওঠে। তবে রাজনৈতিক গণ্ডগোলে অ্যাসিড হামলা এই প্রথম। পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত বিজেপি নেতা সন্তোষ দাসের বাড়িতে তামার কাজ হয়। ফলে বাড়িতেই অ্যাসিড মজুত ছিল। ওই অ্যাসিড দিয়েই এ দিন হামলা চালান অভিযুক্ত নেতা ও তাঁর স্ত্রী। বিজেপির নেতার অ্যাসিডের লাইসেন্স ছওল কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন