Maoist

‘এমকেকে’ লিখে মাওবাদীদের নামে পোস্টার বিনপুরে, জঙ্গলমহলে কি নয়া সংগঠন? বাড়ছে রহস্য

শনিবার গ্রামে বেশ কয়েকটি পোস্টার দেখতে পান স্থানীয় বাসিন্দারা। খবর দেওয়া হয় পুলিশে। পুলিশ ওই পোস্টারগুলি উদ্ধার করেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বিনপুর শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২১ ১৯:২০
Share:

বিনপুর থেকে উদ্ধার হওয়া সেই পোস্টার। নিজস্ব চিত্র

পুরুলিয়ার পর, এ বার মাওবাদীদের নামে পোস্টার দেখা গেল ঝাড়গ্রাম জেলার বিনপুর থানার আধারিয়া গ্রামে। ওই পোস্টারগুলিতে মাওবাদীদের পাশাপাশি ‘এমকেকে’-ও লেখা রয়েছে। যা নিয়ে রহস্য দানা বেঁধেছে।

Advertisement

শনিবার গ্রামে বেশ কয়েকটি পোস্টার দেখতে পান স্থানীয় বাসিন্দারা। খবর দেওয়া হয় পুলিশে। পুলিশ ওই পোস্টারগুলি উদ্ধার করেছে। সাদা কাগজে লাল কালিতে লেখা পোস্টারগুলি। তাতে নিশানা করা হয়েছে তৃণমূলকে। সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলে কেন করোনার টিকা দেওয়া হচ্ছে না, সেই প্রশ্ন তোলা হয়েছে। পোস্টারে আরও বলা হয়েছে, করোনার ভয় দেখানো হচ্ছে রাজ্যবাসীকে। এ ছাড়া ১০০ দিনের কাজ এবং ইন্দিরা আবাস যোজনা নিয়ে দুর্নীতির অভিযোগ তোলা হয়েছে।

ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এ নিয়ে স্থানীয় তৃণমূল নেতা শ্যামল মাহাতো বলেন, ‘‘এলাকায় রাজনীতি করার জন্য কেউ বা কারা এ ধরনের পোস্টার দিয়েছে। ‘এমকেকে’ কী তা স্পষ্ট নয়। পুলিশ তদন্ত করলেই বোঝা যাবে।’’ বিজেপি নেতা তুফান মাহাতোর পাল্টা দাবি, ‘‘বিজেপি কখনই সন্ত্রাসে বিশ্বাস করে না। ভোট পরবর্তী হিংসায় বিজেপি কর্মীদের উপর হামলা হয়েছে। পুলিশকে বলা হয়েছে জঙ্গলমহলে শান্তি বজায় রাখতে। পোস্টার এর ক্ষেত্রে কোন শক্তি কাজ করছে তা দেখতে হবে।’’ বিষয়টি নিয়ে পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষ বলেন, ‘‘কয়েকটি পোস্টার উদ্ধার হয়েছে। তা তদন্ত করে দেখা হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন