রাস্তা সারানোর দাবি, প্রধানকে ঘিরে বিক্ষোভ

রাস্তা সংস্কারের দাবিতে পঞ্চায়েত প্রধানকে ঘরে ঢুকিয়ে তালা ঝুলিয়ে দিল গ্রামবাসীরা। মঙ্গলবার দাসপুর-২ ব্লকের সিপিএম পরিচালিত চাঁইপাট অঞ্চলের ঘটনা। পরে দ্রুত রাস্তা সংস্কারের প্রতিশ্রুতি দেওয়া হলে পরিস্থিতি স্বাভাবিক হয়। স্থানীয় ও প্রশাসন সূত্রে খবর, অতিবৃষ্টিতে চাঁইপাট পঞ্চায়েত এলাকার চকশিতলা থেকে পল্লিশ্রী ক্লাব পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তা নষ্ট হয়ে গিয়েছে। অথচ এই রাস্তা দিয়েই প্রতিদিন স্থানীয় মানুষরা যাতায়াত করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঘাটাল শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৫ ০০:১৩
Share:

তখনও চলছে বিক্ষোভ। —নিজস্ব চিত্র।

রাস্তা সংস্কারের দাবিতে পঞ্চায়েত প্রধানকে ঘরে ঢুকিয়ে তালা ঝুলিয়ে দিল গ্রামবাসীরা। মঙ্গলবার দাসপুর-২ ব্লকের সিপিএম পরিচালিত চাঁইপাট অঞ্চলের ঘটনা। পরে দ্রুত রাস্তা সংস্কারের প্রতিশ্রুতি দেওয়া হলে পরিস্থিতি স্বাভাবিক হয়।
স্থানীয় ও প্রশাসন সূত্রে খবর, অতিবৃষ্টিতে চাঁইপাট পঞ্চায়েত এলাকার চকশিতলা থেকে পল্লিশ্রী ক্লাব পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তা নষ্ট হয়ে গিয়েছে। অথচ এই রাস্তা দিয়েই প্রতিদিন স্থানীয় মানুষরা যাতায়াত করেন। অভিযোগ, জল নেমে যাওয়ার পর এক মাস কেটে গেলেও পঞ্চায়েত কর্তৃপক্ষ রাস্তাটি সংস্কার করেনি। মঙ্গলবার দুপুরে আচমকাই কয়েকশো বাসিন্দা পঞ্চায়েত অফিসে এসে হাজির হয়। প্রধানকে ঘরে ঢুকিয়ে তালা দিয়ে শুরু হয় বিক্ষোভ।
তৃণমূলের শক্তঘাঁটি বলে পরিচিত দাসপুর-২ ব্লকের চাঁইপাট এলাকাটি এখনও সিপিএমের প্রভাব যথেষ্ট। জানা গিয়েছে, এ দিন বিক্ষোকারীদের মধ্যে বেশিরভাগই তৃণমূলের সদস্য। হাতে দলীয় পতাকা না থাকলেও সিপিএম পরিচালিত প্রধানকে হেনস্থা করার উদ্দেশেই এই বিক্ষোভ বলে অভিযোগ। পঞ্চায়েত প্রধান স্বপন মণ্ডল বলেন, “পঞ্চায়েতের উন্নয়ন সংক্রান্ত বৈঠকে এই সব কাজের সিদ্ধান্ত নেওয়া হয়। সামনের সপ্তাহেই বৈঠক ডাকা হয়েছে। তাতেই ওই রাস্তাটি সংস্কারের সিদ্ধান্ত নেওয়ার কথা। তার আগে এমন করলে কী করা যাবে!’’ সিপি‌এমের জেলা কমিটির সদস্য সুনীল অধিকারী বলেন, “রাস্তা খারাপ থাকলে তা সংস্কারের জন্য মানুষ পঞ্চায়েতে এসে নালিশ জানাতেই পারেন। কিন্তু তা বলে প্রধানকে ঘরে ঢুকিয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখাবে”? যদিও তৃণমূলের ওই ব্লক সভাপতি তপন দত্তের বক্তব্য, “সাধারণ মানুষ রাস্তায় হাঁটাচলা করতে পারছেন না। তাই গ্রামের মানুষই পঞ্চায়েতে বিক্ষোভ দেখিয়েছেন। এতে তৃণমূল কোনওভাবেই যুক্ত নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন