বিএড কোর্স করানোর নামে প্রতারণার নালিশ

ভিন রাজ্যের একটি কলেজ থেকে বি এড কোর্স করানোর নামে প্রতারণার অভিযোগ উঠল কাঁথির একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে। প্রতারিত কয়েকজন ছাত্রছাত্রী সোমবার কাঁথির মহকুমা শাসকের দফতরে শহরের ওই সংস্থার অধ্যাক্ষ রবিশঙ্কর মণ্ডলের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও ছাত্রছাত্রীদের প্রতারণার অভিযোগ দায়ের করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১১ অগস্ট ২০১৫ ০০:৪৭
Share:

ভিন রাজ্যের একটি কলেজ থেকে বি এড কোর্স করানোর নামে প্রতারণার অভিযোগ উঠল কাঁথির একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে। প্রতারিত কয়েকজন ছাত্রছাত্রী সোমবার কাঁথির মহকুমা শাসকের দফতরে শহরের ওই সংস্থার অধ্যাক্ষ রবিশঙ্কর মণ্ডলের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও ছাত্রছাত্রীদের প্রতারণার অভিযোগ দায়ের করেন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই সংস্থা ২০১৪-১৫বর্ষে ভিন রাজ্যের বিশ্ববিদ্যালয় অনুমোদিত কলেজ থেকে বি এড কোর্সে পড়ার জন্য স্থানীয় সংবাদপত্রে বিজ্ঞাপন দেন। যাঁরা ওই কলেজে ভর্তি হয়েছিলেন তাঁদের হাতে অন্ধ্রপ্রদেশ বিশ্ববিদ্যালয় অনুমোদিত একটি কলেজের কাগজ দেওয়া হয়। সম্প্রতি পরীক্ষা নিয়ে প্রশ্ন তোলায় তা এড়িয়ে যেতেন রবিশঙ্করবাবু। সোমবার অধ্যক্ষ রবিশঙ্কর মণ্ডল বলেন, ‘‘ওই কলেজ ১৮৩ জন ছাত্রছাত্রী ভর্তি করে নেওয়ায় পর ৩৩ জন পড়ুয়াকে বাদ দেয়। তাঁরা প্রত্যেকেই আমার কলেজের। তবে ওই ছাত্রছাত্রীদের যাবতীয় টাকা ফেরত দিয়ে দেওয়া হবে বলে জানিয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন