পারিবারিক বিবাদে অতিষ্ঠ হয়ে ‘স্বেচ্ছামৃত্যু’র আবেদন বৃদ্ধের

পারিবারিক অশান্তি সহ্য করতে পারছিলেন না। তাই শেষপর্যন্ত পুলিশ সুপার এবং মহকুমা শাসকের কাছে ‘স্বেচ্ছামৃত্যু’র আবেদন জানালেন এক বৃদ্ধ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নন্দীগ্রাম শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৮ ০১:৩০
Share:

নিজের বাড়িতে শয্যাশায়ী সরোজবাবু।

পারিবারিক অশান্তি সহ্য করতে পারছিলেন না। তাই শেষপর্যন্ত পুলিশ সুপার এবং মহকুমা শাসকের কাছে ‘স্বেচ্ছামৃত্যু’র আবেদন জানালেন এক বৃদ্ধ।

Advertisement

ব্লক ও হলদিয়া প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সরোজ কুমার ভট্টাচার্য নামে পঁচানব্বই বছরের ওই ব্যক্তি নন্দীগ্রাম-১ ব্লকের হরিপুর গ্রামের বাসিন্দা। গত ২০ অগস্ট ডাক যোগে তাঁর ‘স্বেচ্ছামৃত্যু’র লিখিত আবেদন পত্র এসে পৌঁছয়। এমন আবেদন পেয়ে নড়েচড়ে বসে প্রশাসন।

স্থানীয় ও প্রতিবেশীদের কাছে জানা গিয়েছে, সম্পত্তি নিয়ে সরোজবাবুর সঙ্গে তাঁর এক আত্মীয়ের মধ্যে শরিকি বিবাদ দীর্ঘদিনের। প্রায়ই ঝামেলা ও অশান্তি হয়। সরোজ বাবুর দাবি, সম্পত্তি নিয়ে বাদানুবাদ ছিল। তবে, ইদানীং তিনি একটি বাড়ি তৈরি করতে গেলে বিপত্তি বাধে। তাঁকে বাড়ি তৈরিতে বাধা দেওয়া হয় এবং নানা ভাবে মানসিক চাপ সৃষ্টি করা হয়। এমনকী তাঁকে আত্মহত্যায় প্ররোচনাও দেওয়া হয়েছে।

Advertisement

পঞ্চায়েত সুত্রে জানা গিয়েছে, সরোজবাবু ‘বাংলা আবাস যোজনায়’ বাড়ি তৈরির জন্য সরকারি অনুদান পেয়েছিলেন। কিন্তু বাড়ি বানাতে গিয়ে শরিকি বিবাদে জড়িয়ে পড়েন। এ ব্যাপারে একাধিকবার স্থানীয় স্তরে রফা করার চেষ্টা করেও ফল হয়নি বলে দাবি সরোজবাবুর পরিবারের। পঞ্চায়েতের উপপ্রধান মেঘনাদ পাল বলেন, ‘‘বিবদমান দু’পক্ষকে নিয়ে বহুবার মীমাংসার চেষ্টা করা হয়েছে। কিন্তু এক পক্ষ মানতে রাজি হয়নি।’’

বৃদ্ধের ‘স্বেচ্ছামৃত্যু’র আবেদন নিয়ে নন্দীগ্রাম-১ এর বিডিও সুব্রত মল্লিক বলেন, ‘‘প্রশাসন কখনও এমন অনুমতি দিতে পারে না। তবে লিখিত অভিযোগ পেয়ে পুলিশকে তদন্ত করে রিপোর্ট চাওয়া হয়েছে। মহকুমাশাসককেও বিষয়টি জানানো হয়েছে।’’

হলদিয়ার মহকুমা শাসক কুহক ভূষণ বলেন, ‘‘বিডিওর চিঠি পেয়েছি। তবে বিষয়টি খোঁজ নিয়ে দেখতে হবে।’’ অভিযোগের যথাযথ তদন্তের আশ্বাস দিয়েছেন জেলার পুলিশ সুপার ভি সলোমন নেসাকুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন