বিজেপি-র গুরুত্বপূর্ণ পদে অন্তরা, সুকুমার

আগামী বিধানসভা নির্বাচনের দিকে লক্ষ রেখে সংগঠন পুনর্গঠনে উদ্যোগী হল বিজেপি। দলের জেলা কমিটিতে এলেন দুই নেতা-নেত্রী। একজন অন্তরা ভট্টাচার্য, অন্যজন সুকুমার ভুঁইয়া। গত লোকসভা ভোটের পর বিজেপিতে যোগ দেন অন্তরাদেবী, সুকুমারবাবু। অন্তরাদেবী জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি। সিপিএমের মহিলা নেত্রী ছিলেন। অন্যদিকে, সুকুমারবাবু ফরওয়ার্ড ব্লকের প্রাক্তন জেলা সম্পাদক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২০ মে ২০১৫ ০১:৪৬
Share:

আগামী বিধানসভা নির্বাচনের দিকে লক্ষ রেখে সংগঠন পুনর্গঠনে উদ্যোগী হল বিজেপি। দলের জেলা কমিটিতে এলেন দুই নেতা-নেত্রী। একজন অন্তরা ভট্টাচার্য, অন্যজন সুকুমার ভুঁইয়া। গত লোকসভা ভোটের পর বিজেপিতে যোগ দেন অন্তরাদেবী, সুকুমারবাবু। অন্তরাদেবী জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি। সিপিএমের মহিলা নেত্রী ছিলেন। অন্যদিকে, সুকুমারবাবু ফরওয়ার্ড ব্লকের প্রাক্তন জেলা সম্পাদক। অন্য দল ছেড়ে যাঁরা বিজেপিতে আসছেন, দক্ষতা এবং বিচক্ষণতা থাকলে যে তাঁদেরও সমান গুরুত্ব দেওয়া হবে, এই দুই নেতানেত্রীকে দলের জেলা কমিটিতে নিয়ে সেই বার্তাই দিতে চেয়েছে বিজেপি বলে মনে করছে রাজনৈতিক মহল।

Advertisement

শুধু দলের জেলা কমিটিতে নেওয়াই নয়, গুরুত্বপূর্ণ পদও পেয়েছেন এঁরা। অন্তরাদেবীকে দলের জেলা সহ- সভানেত্রী করা হয়েছে। সুকুমারবাবুকে দলের জেলা সহ- সভাপতি করা হয়েছে। বিজেপির জেলা সভাপতি তুষার মুখোপাধ্যায় বলেন, “রাজ্য নেতৃত্বের অনুমোদন সাপেক্ষেই জেলা কমিটির এই পুনর্গঠন।” দলীয় সূত্রে খবর, রাজ্য বিজেপির দু’দিনের অভ্যন্তরীন বৈঠক শেষ হয়েছে সোমবার। বৈঠকে যোগ দিতে কলকাতায় গিয়েছিলেন তুষারবাবু। অভ্যন্তরীন বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নির্মলা সীতারামন, দলের রাজ্য পর্যবেক্ষক সিদ্ধার্থনাথ সিংহ, রাজ্য সভাপতি রাহুল সিংহ প্রমুখ। বৈঠকের ফাঁকে জেলার সংগঠন নিয়ে রাহুলবাবুর সঙ্গে আলাদা ভাবে কথা বলেন তুষারবাবু। পরে রাহুলবাবুই অন্তরাদেবী- সুকুমারবাবুকে জেলা কমিটিতে নেওয়ার নির্দেশ দেন। দলীয় সূত্রে খবর, এই দুই নেতানেত্রী বিজেপির জেলা কমিটিতে আমন্ত্রিত সদস্য হিসেবে ছিলেন। এ বার সরাসরি জেলা কমিটির সদস্য হলেন।

বস্তুত, সম্প্রতি জেলা বিজেপির এক বর্ধিত সভা থেকে বিধানসভা এলাকা ভিত্তিক পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে। আপাতত, এই পর্যবেক্ষকেরাই এলাকায় দলের কাজকর্মের উপর নজর রাখবেন। জেলায় নিয়মিত রিপোর্ট দেবেন। ওই সভায় অন্তরাদেবীকে পিংলার পর্যবেক্ষক হিসেবে নিযুক্ত করা হয়। সুকুমারবাবুকে ডেবরার পর্যবেক্ষক হিসেবে নিযুক্ত করা হয়। অন্যদিকে, আগামী মাসে নির্মলা সীতারামন, সিদ্ধার্থনাথ সিংহ, রাহুল সিংহরা জেলায় আসবেন বলেও খবর। ১৪ জুন খড়্গপুরে বিজেপির এক সাংগঠনিক বৈঠক হওয়ার কথা। বৈঠকে যোগ দেবেন এঁরা। ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বিষ্ণুপুর, বাঁকুড়া এবং পূর্ব মেদিনীপুর- বিজেপির সাংগঠনিক এই পাঁচ জেলাকে নিয়েই রেলশহরে বৈঠক হওয়ার কথা। বৈঠকে এই সব জেলার দলের জেলা সভাপতি, সহ- সভাপতি, সাধারণ সম্পাদক সহ মণ্ডল সভাপতি, দলের কাউন্সিলররা যোগ দেবেন। বিধানসভা নির্বাচনের আগে কী ভাবে সংগঠন গোছানোর কাজ হবে, বৈঠক থেকে সেই দিকনির্দেশই দেবেন নেতৃত্ব। তুষারবাবু বলেন, “১৪ জুন খড়্গপুরে বৈঠক হবে। এটা পুরোপুরি সাংগঠনিক ব্যাপার।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন