খোয়া গেল ৫০ হাজার, ফের এটিএম প্রতারণায় উদ্বেগ হলদিয়ায়

পুলিশ জানিয়েছে মহম্মদ তৈয়ব নামে ওই ব্যক্তি তমলুকের নন্দকুমারের বাসিন্দা। তিনি হলদিয়ায় ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন সংস্থার ডিভিশনাল ম্যানেজার পদে কর্মরত। তৈয়বের দাবি, শনিবার বিকেল তিনটে নাগাদ ব্যাঙ্কের ম্যানেজার পরিচয় দিয়ে এক ব্যক্তি তাঁকে ফোন করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হলদিয়া শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৮ ০৭:০০
Share:

ফের এটিএম প্রতারণার শিকার হলেন এক ব্যক্তি। এটিএম কার্ডের ভেরিফিকেশনের নামে প্রতারণা করে তাঁর অ্যাকাউন্ট থেকে ৫০ হাজার টাকা খোয়া গিয়েছে বলে ওই ব্যক্তি শনিবার হলদায়ি থানায় অভিযোগ করেন। অভিযোগ পেয়ে পুলিশ প্রতারণার মামলা রুজু করে তদন্ত শুরু করেছে।

Advertisement

পুলিশ জানিয়েছে মহম্মদ তৈয়ব নামে ওই ব্যক্তি তমলুকের নন্দকুমারের বাসিন্দা। তিনি হলদিয়ায় ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন সংস্থার ডিভিশনাল ম্যানেজার পদে কর্মরত। তৈয়বের দাবি, শনিবার বিকেল তিনটে নাগাদ ব্যাঙ্কের ম্যানেজার পরিচয় দিয়ে এক ব্যক্তি তাঁকে ফোন করেন। তিনি বলেন যে তাঁর এটিএম কার্ড নিষ্ক্রিয় হয়ে গিয়েছে। ফের তা সক্রিয় করতে মোবাইলে মেসেজ পাঠানো হবে। তার জন্য তিনি একটি ওটিপি পাঠাবেন। ওই ওটিপি তাঁকে ফোন করে জানাতে হবে। তার পরে ফের তৈয়বের মোবাইলে মেসেজ আসবে। তা ব্যাঙ্কে দেখালে তাঁর এটিএম কার্ড ফের চালু হবে। তৈয়বের দাবি, তিনি সেইমতো ওটিপি জানালে একটু পরেই তাঁর মোবাইলে মেসেজ আসে। তাতে তিনি দেখেন তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৫০ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে। সঙ্গে সঙ্গে তিনি ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করেন।

তৈয়ব জানান, ব্যাঙ্ক কর্তৃপক্ষ তাঁকে বলেন যে, তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা ওই ব্যক্তির পেটিএমে চলে গিয়েছে। তাঁদের দাবি, ওই টাকা ফেরত পাওয়া মুশকিল। এরপরই তৈয়ব নিজের এটিএম কার্ডটি ব্লক করে দেন। তাঁর দাবি, আগেও বহুবার এমন ফোন এসেছে। কিন্তু তিনি তাতে কান দেননি। কিন্তু শনিবার যে ভাবে তাঁকে ফোনে বলা হয়, তাতে তিনি বিশ্বাস করে ফেলেন। প্রসঙ্গত, গত ৪ জুলাই মহিষাদলে এটিএমে টাকা তুলতে গিয়ে ৮৫ হাজার টাকা খুইয়েছিলেন এক বৃদ্ধ। ফের দিন কয়েকের মধ্যে এটিএম জালিয়াতির খবরে হলদিয়া শিল্পাঞ্চলের বাসিন্দারা উদ্বিগ্ন।

Advertisement

অতিরিক্ত পুলিশ সুপার (হলদিয়া) কাজী সামসুদ্দিন আহমেদ জানিয়েছে, প্রতারণার অভিযোগ খতিয়ে দেখার জন্য জেলা পুলিশের সাইবার সেলের সঙ্গে যোগাযোগ রেখে তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন