দিলীপের হুঙ্কারের পরে হুমকি প্রার্থীকে

চন্দ্রকোনা রোডে এক পথসভায় দিলীপবাবু বুঝিয়ে দিলেন, ‘মারের বদলে মারে’র নীতিই নেবে বিজেপি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চন্দ্রকোনা রোড শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০১৮ ০১:০০
Share:

আদালতের নির্দেশে আপাতত ভোট প্রক্রিয়া স্থগিত। তবে প্রচারে গিয়ে শাসক দলের বিরুদ্ধে ক্রমাগত হুঙ্কার দিচ্ছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সে ধারা বজায় রইল শনিবারও। চন্দ্রকোনা রোডে এক পথসভায় দিলীপবাবু বুঝিয়ে দিলেন, ‘মারের বদলে মারে’র নীতিই নেবে বিজেপি।

Advertisement

কিন্তু প্রশ্ন উঠছে দিলীপের এ হুঙ্কারে কি নীচুতলায় বিজেপি কর্মী, সমর্থকেরা কি লাভবান হচ্ছেন। কারণ, শুক্রবার তিনি বেলদায় সভা করে স্থানীয় তৃণমূল নেতার বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়েছিলেন। অভিযোগ, হুঁশিয়ারির পরে ফের হুমকির মুখে পড়তে হয়েছে বিজেপি প্রার্থীকে।

এ দিন বিজেপির রাজ্য সভাপতি বলেন, ‘‘আমরা আগে মার খেয়েছি। এখন মারছি। যেখানে শক্তি বেশি সেখানেই পেটাব।” এ দিন প্রথমে গোয়ালতোড়ে যান দিলীপবাবু। সেখানে মিছিল হয়, পরে চন্দ্রকোনা রোডে পথসভা। নিবার্চন প্রক্রিয়ায় স্থগিতাদেশ থাকায় পুলিশ সভার অনুমতি দেয়নি। চন্দ্রকোনা রোড ফুটবল মাঠ সংলগ্ন একটি ট্রাকের উপর অস্থায়ী মঞ্চ তৈরি করেছিল বিজেপি।ওই মঞ্চে দাঁড়িয়েই দিলীপ ঘোষ কর্মীদের বলেন, “মিটিং-মিছিলে আপনারা বাঁশের মোটা মোটা ডান্ডা নিয়ে বেরোবেন। হামলা হলেই প্রতিরোধ করুন। এমন মারবেন,যা তে হাসপাতালে ভর্তি করতে হয়। উঠে না দাঁড়াতে পারে।” তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতির প্রতিক্রিয়া, ‘‘উনি (দিলীপ) উস্কানিমূলক কথা বলেন বলেই তাঁর নাম দিলীপ ঘোষ। বাঘের মতো হুঙ্কার ছাড়েন। কিন্তু আমাদের কাছে বেড়াল।’’

Advertisement

প্রচারে লাগাতার হুমকি দিচ্ছেন দিলীপবাবু। কিন্তু তাতে কি আরও বিপদে পড়ছেন দলীয় প্রার্থীরা— প্রশ্ন বিজেপি-র অন্দরেই। বেলদা ২ পঞ্চায়েতের মহম্মদপুর বুথের বিজেপির প্রার্থী হয়েছেন সমীরণ বাড়ৈ। অভিযোগ, গত বুধবার তৃণমূল নেতা সূর্যকান্ত অট্টের নেতৃত্বে জনা চল্লিশেক তৃণমূল কর্মী সমীরণবাবুর বাড়িতে চড়াও হয়ে হুমকি দেয়। শুক্রবার বেলদার সভা থেকে সূর্য অট্টের নাম করে হুঁশিয়ারি দিয়েছিলেন দিলীপবাবু। সভা শেষে গিয়েছিলেন দলীয় প্রার্থীর বাড়িতেও।

তারপর শুক্রবার সন্ধ্যায় তৃণমূলের কয়েকজনের বিরুদ্ধে ফের মারধরের অভিযোগ ওঠে। প্রার্থী সমীরণ বাড়ৈ-এর অভিযোগ, ‘‘বাড়ি থেকে বাজারে বেরনোর সময় তৃণমূলের দিলীপ দাস ও চন্দন ঘোষ কয়েকজনকে সঙ্গে নিয়ে মারধর করে। এর চেয়েও পরিণতি খারাপ হবে বলে হুমকিও দেয়।’’ রাতেই বেলদা থানায় দু’জনের নামে অভিযোগ দায়ের করা হয়েছে। তৃণমূলের ব্লক সভাপতি মিহির চন্দের দাবি, ‘‘ মারধরের কোনও ঘটনা ঘটেনি।’’

এ দিন মেদিনীপুর সদর ব্লকের কেরানিচটিতেও পথসভা করেন দিলীপ। শালবনির গড়মালে হয় পদযাত্রা এবং পথসভা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন