অধিকারীদের কোম্পানি তুলে দেব, হুঁশিয়ারি দিলীপের   

রবিবার ময়নায় দলীয় জনসভায় তৃণমূলের কড়া সমালোচনা করে দিলীপ বলেন, ‘‘তৃণমূলের গুন্ডাবাহিনী অত্যাচার করছে। পুলিশ ব্যবস্থা নিচ্ছে না। সিপিএম এরকম অত্যাচার করত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তমলুক শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০১৯ ০২:৩৭
Share:

—ফাইল চিত্র।

তৃণমূলের শক্ত ঘাঁটি তথা অধিকারী পরিবারের গড় হিসেবে পরিচিত পূর্ব মেদিনীপুরে এসে শুভেন্দু অধিকারীকে হুঁশিয়ারি দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

Advertisement

রবিবার ময়নায় দলীয় জনসভায় তৃণমূলের কড়া সমালোচনা করে দিলীপ বলেন, ‘‘তৃণমূলের গুন্ডাবাহিনী অত্যাচার করছে। পুলিশ ব্যবস্থা নিচ্ছে না। সিপিএম এরকম অত্যাচার করত। তার বিরুদ্ধে এই জেলার মানুষ লড়াই করেছেন। এই জেলা থেকেই রাজ্যে পরিবর্তন এসেছে। এখন তৃণমূল অত্যাচার করছে। এই জেলার মানুষ লড়াই করছেন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে এই জেলা থেকেই পরিবর্তন হবে। তখন জেলায় ‘অধিকারী ব্রাদার্স অ্যান্ড সন্স’ কোম্পানি আমরা তুলে দেব।’’ তাঁর হুঁশিয়ারি, ‘‘এই ইটের দোকান, বালির দোকান, সিন্ডিকেট, হলদিয়ার তোলাবাজি তুলে দেব।’’

ময়নার বাকচা গ্রাম পঞ্চায়েতে এলাকা দখল নিয়ে তৃণমূল-বিজেপির সংঘর্ষে মাসখানেক ধরে উত্তেজনা রয়েছে। পাশের শ্রীরামপুর-১ গ্রাম পঞ্চায়েতে বিজেপি প্রধান পদে জিতলেও কাজে যোগ দিতে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ তুলে রবিবার ময়নার বিডিও অফিসের পাশেই সমাবেশের কর্মসূচি নেয় বিজেপি। যদিও পুলিশ এদিনের সভার অনুমতি দেয়নি। তবে বিডিও অফিস সংলগ্ন মাঠেই মেশিনভ্যানের উপর মঞ্চ বেঁধে সভার আয়োজন করা হয়। গোলমালের আশঙ্কায় প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছিল। সভায় পুলিশ ও তৃণমূলের কড়া সমালোচনা করে দিলীপ বলেন, ‘‘পঞ্চায়েত ভোটের সময় মানুষ পরিবর্তন চেয়েছিল। তৃণমূলের গুন্ডারা অত্যাচার করে মানুষকে ভোট দিতে বাধা দেয়। অথচ পুলিশ তৃণমূলের গুন্ডাদের ধরেনি। পুলিশের যত রাগ বিজেপির উপরে। আমাদের নেতা-কর্মীদের মিথ্যা মামলায় গ্রেফতার করছে।’’ তাঁর প্রশ্ন, যখন কাঁথিতে তিনি সভা করতে এসেছিলেন তখন তৃণমূলের গুন্ডারা তাঁর গাড়ি ভেঙে দিয়েছিল। তখন পুলিশ কোথায় ছিল?।

Advertisement

তিনি বলেন, ‘‘আমরা বিহারে লালুপ্রসাদের জমিদারি উচ্ছেদ করেছি। উত্তরপ্রদেশে মুলায়মের জমিদারি উচ্ছেদ করেছি। এ রাজ্যেও তৃণমূলের জমিদারি উচ্ছেদ করব।’’

তিনি হুমকি দেন, ‘‘বাকচায় তৃণমূলের গুন্ডাদের অত্যাচারের বিরুদ্ধে মানুষ লড়াই চালাচ্ছে। তমলুকের শ্রীরামপুরে বিজেপি প্রধানকে অফিসে ঢুকতে বাধা দিচ্ছে তৃণমূলের গুন্ডারা। আমরা এর প্রতিশোধ নেব।’’ এদিন তমলুকের নিমতৌড়ি থেকে শ্রীরামপুর হয়ে ময়নায় যাওয়ার পথে গোলমালের আশঙ্কায় বিভিন্নস্থানে পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন