TMC

বোমাবাজি, নিশানায় তৃণমূল

বোমার আওয়াজের তীব্রতায় দোতলা টালির বাড়ির ছাউনির কিছু অংশ ভেঙে গিয়েছে বলে দাবি তাঁর। শুধু ওই বিজেপি নেতার বাড়ি নয় আশেপাশের এলাকাতেও একাধিক বোমা ছোড়া হয় বলে অভিযোগ স্থানীয়দের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভূপতিনগর শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২০ ০২:৫৪
Share:

প্রতীকী চিত্র

বিজেপি নেতার বাড়ি লক্ষ্য করে বোমা ছোড়ার অভিযোগ উঠল। শুক্রবার রাতে ভগবানপুর-২ ব্লকের মাধবপুর গ্রামের ঘটনা। শাসকদলের প্ররোচনায় দুষ্কৃতীরা এমন হামলা চালিয়েছে বলে অভিযোগ বিজেপি’র স্থানীয় নেতৃত্বের।শুক্রবার রাত সাড়ে ১১টা নাগাদ ভগবানপুর-২ ব্লকের বিজেপি’র পশ্চিম মণ্ডলের সম্পাদক বুদ্ধদেব প্রধানের বাড়ি লক্ষ্য করে বোমা ছোড়া হয় বলে অভিযোগ। ওই বিজেপি নেতার অভিযোগ, তার বাড়ি লক্ষ্য করে তিনটি বোমা ছোড়া হয়েছে। বোমার আওয়াজের তীব্রতায় দোতলা টালির বাড়ির ছাউনির কিছু অংশ ভেঙে গিয়েছে বলে দাবি তাঁর। শুধু ওই বিজেপি নেতার বাড়ি নয় আশেপাশের এলাকাতেও একাধিক বোমা ছোড়া হয় বলে অভিযোগ স্থানীয়দের। আজ, রবিবার ওই এলাকায় বিজেপির মহামিছিল কর্মসূচি রয়েছে। তার আগে এলাকায় মহামিছিলের সমর্থনে প্রস্তুতি চালাচ্ছিলেন ওই বিজেপি নেতা। বোমাবাজির অভিযোগ শুনে শনিবার সকালে ওই এলাকায় ভূপতিনগর থানার পুলিশ যায়। তারা ক্ষতিগ্রস্ত বিজেপি নেতার বাড়ি এবং আশেপাশের এলাকা ঘুরে দেখেন। এদিনই ভূপতিনগর থানায় একটি লিখিত অভিযোগ জানান ওই বিজেপি নেতা। এলাকার বিজেপি নেতা তথা গত বিধানসভা ভোটে পরাজিত প্রার্থী প্রশান্ত পন্ডা বলেন, ‘‘এলাকায় গেরুয়া শিবিরের উত্থানে ভয় পেয়ে গিয়েছে শাসক দল। তাই মহামিছিল কর্মসূচি বানচাল করতে পরিকল্পনা মতো মণ্ডল নেতৃত্বের বাড়ি এবং আশেপাশের এলাকায় শাসকদলের আশ্রিত দুষ্কৃতীরা বোমাবাজি করেছে।’’

Advertisement

হামলার অভিযোগ অস্বীকার করেছে শাসকদল। এ প্রসঙ্গে ওই ব্লক তৃণমূল সভাপতি ও জেলা পরিষদ সদস্য মানব পড়ুয়া বলেন, ‘‘নব্য ও পুরনো বিজেপি নেতৃত্বের মধ্যে রেষারেষি। যে কারণে সেখানে বোমাবাজি হয়েছে বলে শুনেছি। দলের কেউ জড়িত নয়।’’ এদিন ওই এলাকায় জেলা পরিষদের শিশু ও নারী কল্যাণ দফতরের কর্মাধ্যক্ষ অনুরাধা নন্দ গোস্বামীর নেতৃত্বে কেন্দ্রীয় সরকারের জনবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে মিছিলও করেন তৃণমূল কর্মীরা। বোমাবাজির ঘটনায় কেউ গ্রেফতার হয়নি বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন