ব্যবসায়ীকে মারের নালিশ

ধৃতকে মেদিনীপুর আদালতে তোলা হলে একদিনের পুলিশ হেফাজতের নির্দেশ হয়। তবে রামবাবুর ভাই বি শ্রীনু পলাতক বলে পুলিশের দাবি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০১৭ ০২:৪০
Share:

ধৃত এম শ্রীনু। নিজস্ব চিত্র

শ্রীনু নায়ডু খুনের মামলায় আগেই নাম জড়িয়েছে বাসব রামবাবুর। এ বার খড়্গপুরের এক ব্যবসায়ীর থেকে টাকা চেয়ে হুমকি ও মারধরের ঘটনায় অভিযোগের আঙুল উঠল শহরে রেলমাফিয়া হিসেবে পরিচিত রামবাবুর ভাই বি শ্রীনু ও তার এক অনুগামী এম শ্রীনুর বিরুদ্ধে। শহরের মালঞ্চ বাজার এলাকার বাসিন্দা ব্যবসায়ী টি রুদ্ধিশ্বর রাও মঙ্গলবার রাতে খড়্গপুর টাউন থানায় এই দু’জনের বিরুদ্ধে অভিযোগও দায়ের করেছেন।

Advertisement

অভিযোগের ভিত্তিতে ওই দিন রাতেই পুলিশ এম শ্রীনুকে গ্রেফতার করেছে। বুধবার ধৃতকে মেদিনীপুর আদালতে তোলা হলে একদিনের পুলিশ হেফাজতের নির্দেশ হয়। তবে রামবাবুর ভাই বি শ্রীনু পলাতক বলে পুলিশের দাবি। খড়্গপুরের অতিরিক্ত পুলিশ সুপার ওয়াই রঘুবংশী বলেন, “ওই ব্যবসায়ীর অভিযোগ পেয়েই আমরা এম শ্রীনুকে গ্রেফতার করে পুলিশ হেফাজতে নিয়েছি। রামবাবুর ভাই এখানে নেই। তার খোঁজ চলছে। এ ধরনের ঘটনা কোনওভাবেই বরদাস্ত করা হবে না।”

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দায়ের করা অভিযোগে ওই ব্যবসায়ী দাবি করেছেন, সোমবার সকালে ফোন করে তাঁকে রামবাবুর বাড়িতে ডেকে পাঠায় এম শ্রীনু। সেই মতো টি রুদ্ধিশ্বর রাও রামবাবুর বাড়িতে যাওয়ার পরে এম শ্রীনু ও বি শ্রীনু তাঁর থেকে ২ লক্ষ টাকা দাবি করে। রামবাবুর জামিনের জন্য ওই টাকা চাওয়া হয়েছিল বলেও তিনি অভিযোগে জানিয়েছেন। অভিযোগ, ওই টাকা দিতে পারবেন না বলে জানানোয় ওই ব্যবসায়ীকে মারধর করা হয়। এমনকী আগ্নেয়াস্ত্র দেখিয়ে হুমকি দেওয়া হয়। ঘটনার পরে মঙ্গলবার সকালেই খড়্গপুরের অতিরিক্ত পুলিশ সুপারের সঙ্গে দেখা করেন ওই ব্যবসায়ী। পরে ওই দিন রাতে টাউন থানায় লিখিত অভিযোগ করেন রুদ্ধিশ্বর রাও। তার পরেই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

শহরের ব্যবসায়ীদের দাবি, শুধু রুদ্ধিশ্বর রাও নন, বিভিন্ন সময়ে আরও অনেক ছোট-বড় ব্যবসায়ীদের কাছে টাকা চেয়ে হুমকি দেওয়া হচ্ছে। ভয়ে অনেকেই থানায় অভিযোগ জানাচ্ছেন না। টি রুদ্ধিশ্বর রাওয়ের অভিযোগ, “আমি ছোটখাটো ঠিকাদার। রামবাবুর বাড়িতে ডেকে ওর ভাই ও এক অনুগামী ২ লক্ষ টাকা চায়। টাকা দিতে না চাওয়ায় তাঁকে মারধর করে। হুমকিও দিয়েছে।’’ তাঁর দাবি, অনেক ব্যবসায়ীর থেকে এ ভাবে টাকা চাওয়া হচ্ছে। ভয়ে কেউ প্রকাশ্যে মুখ খুলছেন না। তিনি সাহস করে পুলিশে অভিযোগ জানিয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন