দুঃস্থ পড়ুয়াদের জন্য কম্পিউটার প্রশিক্ষণ

গ্রামের দুঃস্থ পড়ুয়াদের জন্য কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র চালু করল গ্রাম পঞ্চায়েত। রামনগর ১ ব্লকের হলদিয়া ১ গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে শুরু হয়েছে প্রশিক্ষণ। প্রধান শিবানী গিরি জানান চার লক্ষ টাকা ব্যয়ে এই কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে দুঃস্থ ছাত্রছাত্রীরা বিনা ব্যয়ে প্রশিক্ষণের সুযোগ পাবে। বৃহস্পতিবার হলদিয়া গ্রাম পঞ্চায়েত ভবনেই ওই কেন্দ্রের উদ্বোধন করেন রামনগর ১ ব্লক উন্নয়ন আধিকারিক তমোজিৎ চক্রবর্তী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ অগস্ট ২০১৫ ০১:১৭
Share:

গ্রামের দুঃস্থ পড়ুয়াদের জন্য কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র চালু করল গ্রাম পঞ্চায়েত। রামনগর ১ ব্লকের হলদিয়া ১ গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে শুরু হয়েছে প্রশিক্ষণ। প্রধান শিবানী গিরি জানান চার লক্ষ টাকা ব্যয়ে এই কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে দুঃস্থ ছাত্রছাত্রীরা বিনা ব্যয়ে প্রশিক্ষণের সুযোগ পাবে। বৃহস্পতিবার হলদিয়া গ্রাম পঞ্চায়েত ভবনেই ওই কেন্দ্রের উদ্বোধন করেন রামনগর ১ ব্লক উন্নয়ন আধিকারিক তমোজিৎ চক্রবর্তী। তিনি বলেন, ‘‘প্রত্যন্ত এলাকার দুঃস্থ ছেলেমেয়েরা কম্পিউটার প্রশিক্ষণ নিতে পারবে।’’ উদ্বোধন অনুষ্ঠানে রামনগর ১ পঞ্চায়েত সমিতির সভাপতি নিতাই সার বলেন, ‘‘জেলার মধ্যে হলদিয়া গ্রাম পঞ্চায়েতই এ ধরনের প্রশিক্ষণ কেন্দ্র চালু করল। আগামী দিনে ব্লকের অন্যান্য গ্রাম পঞ্চায়েতগুলিও এ ধরনের উদ্যোগ নেবে বলেই আশা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন