করোনার চোখ রাঙানি, সতর্ক
Corona Virus

নজরবন্দি বেড়ে ২৮

জেলা স্বাস্থ্য দফতর সূত্রের খবর, অসুস্থতা নিয়েই এদিন সকালে মেদিনীপুর মেডিক্যালে আসেন ওই যুবক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১৪ মার্চ ২০২০ ০১:১৩
Share:

Corona Virus in India

পশ্চিম মেদিনীপুর জেলায় বাড়ছে করোনায় নজরবন্দির সংখ্যা। জেলায় সংখ্যা বেড়ে হয়েছে ২৮।

Advertisement

করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় এক যুবককে শুক্রবার সকালে প্রথমে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করানো হয়েছিল। পরে অবশ্য তাঁকে বাড়ি পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত হয়। যদিও আগামী ১৪ দিন তাঁকে হোম আইসোলেশনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সূত্রের খবর, ওই যুবক জাপান থেকে এসেছিলেন। তাঁর বাড়ি গড়বেতায়। মেদিনীপুর মেডিক্যালের অধ্যক্ষ পঞ্চানন কুণ্ডু মানছেন, ‘‘কিছু উপসর্গ দেখে এক যুবককে মেদিনীপুর মেডিক্যালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল।’’ প্রাথমিকভাবে জেলার স্বাস্থ্য আধিকারিকেরা জেনেছেন, জাপান থেকে ফেরা ওই যুবক ডায়রিয়ায় আক্রান্ত হয়েছিলেন। তিনি বাড়িতে চিকিৎসাধীন ছিলেন। এখনও তিনি পুরোপুরি সুস্থ হয়ে ওঠেননি।

জেলা স্বাস্থ্য দফতর সূত্রের খবর, অসুস্থতা নিয়েই এদিন সকালে মেদিনীপুর মেডিক্যালে আসেন ওই যুবক। চিকিৎসকদের পরামর্শ নেওয়ার জন্যই তিনি হাসপাতালে এসেছিলেন। জাপান থেকে ফিরেছেন শুনে এবং ওই সব উপসর্গ রয়েছে দেখে ওই যুবককে সটান মেদিনীপুর মেডিক্যালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। যুবকের অবশ্য হাসপাতালে ভর্তির ইচ্ছে ছিল না। তিনি বাড়ি ফিরতে চেয়েছিলেন। চিকিৎসকেরা তাঁকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন। প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষার পরে অবশ্য সন্দেহজনক কিছু না মেলায় তাঁকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। করোনা পরিস্থিতি মোকাবিলায় মেডিক্যালে তিন শয্যার পৃথক আইসোলেশন ওয়ার্ড খোলা রয়েছে। এই প্রথম সেখানে সন্দেহভাজন রোগী ভর্তি হয়েছিলেন।

Advertisement

পশ্চিম মেদিনীপুরে করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় নজরদারিতে থাকা সন্দেহভাজনের সংখ্যাও বেড়েছে। সূত্রের খবর, শুক্রবার থেকে জেলায় নতুন করে আরও ৩ জনের উপরে নজরদারি শুরু হয়েছে। এরমধ্যে জাপান থেকে ফেরা গড়বেতার ওই যুবক একজন। বাকি দু’জনের মধ্যে একজন যুবক, একজন বৃদ্ধ। যুবক খড়্গপুর শহরের বাসিন্দা। তিনিও জাপান থেকে ফিরেছেন। বৃদ্ধ খড়্গপুর গ্রামীণের বাসিন্দা। তিনি কুয়েত থেকে ফিরেছেন। জেলা প্রশাসন সূত্রে খবর, করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় পশ্চিম মেদিনীপুরে এই নিয়ে মোট ২৮ জনের উপরে নজরদারি চালানো হচ্ছে। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক গিরীশচন্দ্র বেরার দাবি, ‘‘মানুষ যাতে অযথা আতঙ্কিত না হন দেখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন